সাভারে পৌঁছেছে বোমা নিষ্ক্রিয়কারী দল

প্রকাশ : ২৭ মে ২০১৭, ১৩:২৭

জাগরণীয়া ডেস্ক

ঢাকার সাভারের মধ্যগেণ্ডা মহল্লায় পৌঁছেছে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা। জঙ্গি আস্তানা সন্দেহে ২৬ মে (শুক্রবার) রাত থেকে ওই এলাকায় একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ।

পুলিশ জানায়, ২৭ মে (শনিবার) সকাল পৌনে ১১টার দিকে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। যেকোনো সময় ওই বাড়িতে অভিযান শুরু হতে পারে।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম জানান, জঙ্গি আস্তানা সন্দেহে শুক্রবার রাতে গেণ্ডা এলাকার দুটি বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখান থেকে বোমা তৈরির সরঞ্জামাদি, জিহাদি বই ও ল্যাপটপসহ একটি ব্যাগ উদ্ধার করা হয়। ব্যাগের ভেতরে বোমা থাকতে পারে ধারণা করায় বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেওয়া হয়।

সাভার পৌর এলাকার মধ্যগেণ্ডা মহল্লায় একটি জঙ্গি আস্তানার সন্ধান পেয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শুক্রবার রাতে কাউন্টার টেরোরিজম ইউনিটের দুটি দলসহ ঢাকা জেলা পুলিশের সদস্যরা একটি নির্মাণাধীন ছয়তলা ভবনের দোতলায় ওই জঙ্গি আস্তানার সন্ধান পান। এ সময় পুলিশ সেখান থেকে বোমা তৈরির সরঞ্জামাদি, জিহাদি বই ও ল্যাপটপ উদ্ধার করে। এ ছাড়া একটি কক্ষে পরিত্যক্ত ব্যাগ এবং অপর একটি কক্ষ বন্ধ অবস্থায় পাওয়া যায়।

পরিত্যক্তে ব্যাগে বোমা থাকতে পারে এমন আশঙ্কা করে ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দলকে ডেকে পাঠানো হয় বলে জানিয়েছে পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত