চীনা নারীকে নিয়ে বিপাকে পুলিশ

প্রকাশ : ১৩ মে ২০১৭, ১৬:০৩

জাগরণীয়া ডেস্ক

একজন চীনা নারীকে নিয়ে বিপাকে আছে সাতক্ষীরা থানা পুলিশ। চেন জুহং নামরে ওই চীনা নারীকে নজরদারিতে রেখেছে পুলিশ। তাকে চীনা দূতাবাসের নির্দেশনা অনুযায়ী ঢাকায় পাঠানোর চেষ্টা করা হচ্ছে।

সাতক্ষীরার পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, চীনের ফুজিয়ান প্রদেশের ওই নারীর নাম চেন জুহং। তিনি ট্যুরিস্ট ভিসা নিয়ে গত ২৮ মার্চ বাংলাদেশে প্রবেশ করেন। গত ২৬ এপ্রিল তার বাংলাদেশে অবস্থানের মেয়াদ শেষ হয়েছে। তার পাসপোর্ট নম্বর-ই ৫৯১৪৯৯৩০।

তিনি জানান, ওই চীনা নাগরিক ১১ মে (বৃহস্পতিবার) দুপুরে সাতক্ষীরা শহরে ঘোরাফেরা করছিলেন। এ সময় তিনি কী করবেন, কোথায় যাবেন তা বলতে পারছিলেন না। তিনি ইংরেজি ও বাংলা কোনোটিই বোঝেন না বলে জানান।

এরপর পুলিশ নিরাপত্তার বিষয়টি চিন্তা করে ওই চীনা নাগরিককে নজরদারিতে নেয়। পরে তার বিষয়ে পুলিশের বিশেষ শাখার মাধ্যমে ঢাকায় চীনের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। সেখানকার নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানান পুলিশ সুপার।

ওই চীনা নাগরিকের পাসপোর্টে বাংলাদেশ ছাড়াও মিশর ও নেপালের ভিসাও রয়েছে।

সদর থানার ওসি মারুফ আহমেদ জানান, ‘আমরা তাকে সম্মানিত বিদেশি নাগরিক হিসাবে আমাদের নিরাপত্তা বলয়ের মধ্যে রেখেছি। চীনা দূতাবাসের সিদ্ধান্ত অনুযায়ী তার বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত