দীর্ঘতম মেরিন ড্রাইভ এর উদ্বোধন

প্রকাশ : ০৬ মে ২০১৭, ১২:০৪

জাগরণীয়া ডেস্ক

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কসহ ১৬টি প্রকল্প উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ৬ মে (শনিবার) বেলা ১১টা ২৫ মিনিটে কক্সবাজর মেরিন একাডেমিতে এ প্রকল্পের উদ্বোধন করা হয়। এ সময় দেশ ও জাতির কল্যানে মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

নির্মিত ৮০ কিলোমিটার এ সড়কের একপাশে রয়েছে সমুদ্র সৈকত, অন্যপাশে পাহাড়। তিন ধাপে এই নির্মাণ কাজ শেষ করা হয়েছে। এ সড়কে ১৭টি ব্রিজ, ১০৮টি কালর্ভাট রয়েছে। সড়ক বিভাগের তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনী এই নির্মাণ কাজ পরিচালনা করে।

প্রধানমন্ত্রীর সঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক রয়েছেন।

বেলা আড়াইটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার মেডিকেল কলেজের একাডেমিক ভবন, কক্সবাজার সরকারি কলেজের ১০০ শয্যার ছাত্রী হোস্টেল, একাডেমিক ভবন কাম পরীক্ষার হল, কক্সবাজার সরকারি মহিলা কলেজের ১০০ শয্যার ছাত্রী হোস্টেল, উখিয়ার বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের দ্বিতল একাডেমিক ভবন, মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন পাইপ লাইন উদ্বোধন করবেন।

ভিত্তিপ্রস্তর উন্মোচন করা হবে বিমান বন্দর প্রকল্পের বাঁকখালী খালে ৫৯৫ মিটার খুরুশকুল ব্রিজ, কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতাল, কক্সবাজার আইটি পার্ক, এলএনজি টার্মিনাল, ইনস্টেলেশন অব সিংগেল পয়েন্ট মুরিং, নাফ ট্যুরিজম পার্ক, কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবন ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) অফিস ভবন এর।

এছাড়া বিকেলে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত