শৈলকুপায় প্রতিবন্ধীকে ধর্ষণ; হত্যার হুমকি

প্রকাশ : ০১ মে ২০১৭, ১৭:০৪

জাগরণীয়া ডেস্ক

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার একটি গ্রামে ইকবাল হোসেন (২৫) নামে এক ব্যক্তির বিরুদ্ধে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এখন সে এক মাসের অন্তঃসত্ত্বা। অসহায় পরিবারটি বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরে অবশেষে আদালতের শরনাপন্ন হয়েছেন। 

জানা যায়, ওই গ্রামের আমির হোসেনের ছেলে ইকবাল হোসেন (২৫) বিয়ের প্রলোভন দেখিয়ে ওই প্রতিবন্ধিকে একাধিকবার ধর্ষণ করে। বুদ্ধি প্রতিবন্ধী ওই মেয়েটি কাউকে বিষয়টি বলেনি। ধর্ষণের কারণে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। ঘটনাটি জানাজানি হয়ে পড়লে পরিবারের সদস্যরা বিচারের দাবিতে স্থানীয় চেয়ারম্যানের কাছে অভিযোগ দেয়। চেয়ারম্যান নোটিশের মাধ্যমে ধর্ষকের পরিবারকে ইউনিয়ন পরিষদে হাজির হতে বললে তারা হাজির হয় না। পরে চেয়ারম্যান আইনের আশ্রয় নিতে পরামর্শ দেন। নির্যাতিতার পরিবারটি শৈলকুপা থানা গিয়ে মামলা করতে গেলে থানা মামলা গ্রহণ করেনি। 
একপর্যায়ে কোন সমাধান না পেয়ে ২৬ এপ্রিল (বুধবার) নির্যাতিতার পিতা বাদি হয়ে ঝিনাইদহে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে একটি মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত আগামী ৯ মে শুনানির দিন ধার্য করেছেন। 

এ বিষয়ে নির্যাতিতার দিনমজুর পিতা বলেন, আমার বুদ্ধিপ্রতিবদ্ধী মেয়েকে জোরপুর্বক ধর্ষণ করা হয়েছে। সে এখন অন্তঃসত্ত্বা। 

তিনি অভিযোগ করেন আদালতে মামলা করলে ধর্ষকের পরিবার আমাকে ও আমার পরিবারকে হত্যার হুমকি দিচ্ছে। আমি আমার পরিবারের নিরাপত্তা ও এই ঘটনার সঙ্গে জড়িত লম্পটের সুষ্ঠু বিচারের দাবি করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত