খোলা বাজারে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে

প্রকাশ : ০১ মে ২০১৭, ০০:০১

জাগরণীয়া ডেস্ক

রমজান মাস সামনে রেখে বাজার স্থিতিশীল রাখতে ১৫ মে থেকে খোলা বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু করবে রাষ্ট্রায়ত্ত বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

নিত্যপ্রয়োজনীয় পণ্যর সরবরাহ ও মূল্য পরিস্থিতি নিয়ে ৩০ এপ্রিল (রবিবার) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক পর্যালোচনা সভায় টিসিবির চেয়ারম্যান আবু সালেহ মো. গোলাম আম্বিয়া এই তথ্য জানান।

তিনি বলেন, ‘আগামি ২৭ থেকে রোজা শুরু হবে। আমরা আশা করছি, ১৫ মে থেকে আমরা মার্কেটিং শুরু করব।’ রোজা সামনে রেখে প্রতিবছর পেঁয়াজ, চিনি, ছোলা, ডাল, তেল ও খেজুর বিক্রি করে থাকে টিসিবি। গত বছরের মতোই এবারও ২৮১১ জন পরিবেশক টিসিবির পণ্য বিক্রি করবেন; সারা দেশে মোট ১৮৫টি ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে। এর মধ্যে ঢাকায় ৩৩টি, চট্টগ্রামে থাকবে ১০টি, অন্য বিভাগীয় শহরে ৫টি করে এবং অন্য জেলা শহরগুলোতে ২টি করে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি হবে।

সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, ‘এবার টিসিবি সম্পূর্ণ তৈরি আছে। আমরা ডাল ও ছোলা অস্ট্রেলিয়া থেকে এনেছি। কয়েক কোটি টাকা ভর্তুকি হিসাবে যাবে’। চাহিদার তুলনায় মজুদ বেশি থাকায় আসন্ন রমজানে নিত্যপণ্যের দাম বাড়বে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত