‘জঙ্গিবাদ থেকে ফিরলে অর্থ সহায়তা করা হবে’

প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৭, ১২:৫২

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা জঙ্গিবাদ ও চরমপন্থী জীবন থেকে স্বাভাবিক জীবনে আসতে চায় তাদের জীবন জীবিকার সুযোগ করে দিতে হবে।

২৬ এপ্রিল (বুধবার) রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদর দপ্তরে র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিরা যেন তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে আমরা সে জন্য কাজ করছি। ইতোমধ্যে যেসব জঙ্গি আত্মসমর্পণ করেছে তাদের তালিকা করা হয়েছে। তাদের অর্থনৈতিকভাবে সহায়তা করা হবে। যে ধরণের কাজ তারা করতে চায় সেটা করতে সহায়তা করা হবে যাতে তারা স্বাভাবিক জীবনে ফিরতে পারে।

তিনি বলেন, জঙ্গিদের আত্মসমর্পণ করার পর ছেড়ে দিলে হবে না। তাদের প্রতিষ্ঠিত করে দিতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, র‌্যাবের জন্য অত্যাধুনিক সরঞ্জামাদির ব্যবস্থা করা হয়েছে। যেকোনো অপারেশনে সমন্বয়ের প্রয়োজন। যার যেখানে যতটুকু আছে তা দিয়ে সহযোগিতা করবে।

এর আগে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার দেওয়া হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তিন বাহিনীর প্রধান, স্বরাষ্ট্রসচিব ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। এতে সভাপতিত্ব করেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত