একান্তে ঐশীর কথা শুনলেন বিচারকরা

প্রকাশ : ১০ এপ্রিল ২০১৭, ১৪:৫৬

জাগরণীয়া ডেস্ক

বাবা-মাকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার মেয়ে ঐশী রহমানের একান্ত বক্তব্য শুনলেন হাইকোর্ট। মানসিক অবস্থা পর্যবেক্ষণে খাসকামরায় নিয়ে ১৫ মিনিট ধরে একান্তে তার কথা শোনা হয়। সেখানে ছিলেন কেবলমাত্র আসামিপক্ষ ও রাষ্ট্রপক্ষের একজন করে আইনজীবী।

১০ এপ্রিল (সোমবার) সকাল সাড়ে ১০টার দিকে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো.জাহাঙ্গীর হোসেনের ডিভিশন বেঞ্চে ঐশীকে হাজির করা হয়। এর পর তাকে এজলাসে ওঠানো হয়।

সাধারণত মামলার এ পর্যায়ে আসামিদের আদালতে হাজির করা হয় না। কিন্তু ঐশীর মানসিক অবস্থা পর্যবেক্ষণের জন্যই তাকে আদালতে হাজির করা হয়েছে। এর পরই ঐশীকে এজলাস থেকে বিচারকের খাসকামরায় নিয়ে যাওয়া হয়। সেখানে কথা বলার পর ১১টা ১০ মিনিটের দিকে তাকে পুনরায় জেলাখানায় পাঠিয়ে দেওয়া হয়।

এ দিন সকালে আদালতে ঐশীকে হাজির করার পর আইনজীবীসহ সাধারণ মানুষ তাকে দেখার জন্য বিচারকের কক্ষের সামনে ভিড় জমায়। পুলিশকে ভিড় সামলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয়। গত ৩ এপ্রিল এ মামলার ডেথ রেফারেন্স ও আপিল শুনানিকালে আদালত মানসিক অবস্থা পর্যবেক্ষণে ঐশী রহমানকে ১০ এপ্রিল হাজিরের কথা বলেন। গত ১২ মার্চ থেকে ডেথ রেফারেন্সের এ শুনানি চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত