কুড়িয়ে পাওয়া লাখ টাকা মালিককে ফেরত দিলেন রাবি ছাত্রী

প্রকাশ : ০৬ এপ্রিল ২০১৭, ১৮:৪৪

জাগরণীয়া ডেস্ক

রাজশাহী মহানগরীর উষা ফ্যাশনের মালিক আশরাফুল আলমকে তার হারিয়ে যাওয়া এক লাখ টাকা ফেরত দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণিত বিভাগের ছাত্রী সুমি আরা খাতুন।

৬ এপ্রিল (বৃহস্পতিবার) বেলা ১১টায় গণিত বিভাগের শিক্ষকদের উপস্থিতিতে টাকা হস্তান্তর করেন সুমি।

জানা যায়, সুমি গণিত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। ৫ এপ্রিল (বুধবার) সকালে আবাসিক হল বেগম রোকেয়া থেকে ৯টার দিকে সাহেব বাজারের উদ্দেশ্যে বের হন। বাজারে পৌঁছে সমবায় মার্কেটে কেনাকাটা করার পর আরডি মার্কেটে উষা ফ্যাশনের দোকানে যান। তার হাতে পূর্বের কেনাকাটার কিছু ব্যাগ ছিল। সে ব্যাগ গুলো উষা ফ্যাশনে রাখে। ব্যাগগুলি তাকে ফেরত দেওয়ার সময় ভুলক্রমে একলক্ষ টাকা ভর্তি একটি ব্যাগ দিয়েছিলেন দোকানের কর্মচারীরা।

জানতে চাইলে সুমি জানান, ‘আমার বান্ধবির ছেলের পোষাক ক্রয় করতে বাজারে গিয়ে কিছু কেনাকাটা করার পর উষা ফ্যাশনের দোকানে যাই। পূর্বের কেনাকাটার ব্যাগগুলো দোকানে রাখি। পোষাক কেনা শেষে ওই ব্যাগগুলোর সাথে ভুলক্রমে তাদের এক লক্ষ টাকা ভর্তি ব্যাগটি আমাকে দিয়ে দেয়। পরে বান্ধবির বাড়িতে গিয়ে তার ছেলের পোষাক বের করতে গিয়ে দেখি ব্যাগে এক লক্ষ টাকা। দোকানের ব্যাগে যে মোবাইল নম্বর ছিল সে নাম্বারে ফোন করে তাদের গণিত বিভাগের অফিসে আসতে বলি। শিক্ষকদের উপস্থিতিতে প্রমাণ সাপেক্ষে টাকার প্রকৃত মালিককে তা ফেরত দিয়েছি’।

এ ব্যাপারে উষা ফ্যাশনের মালিক সেতু বলেন, ‘সততার পরিচয় দিয়ে টাকা ফেরত দেওয়ায় আমি সুমির প্রতি সন্তুষ্ট এবং চিরকৃতজ্ঞ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত