নারী কনস্টেবলের আত্মহত্যার ঘটনায় এসআই প্রত্যাহার

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৭, ১০:৪৯

জাগরণীয়া ডেস্ক

ময়মনসিংহের গৌরীপুর থানার কনস্টেবল হালিমা আক্তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়ে আত্মহত্যার ঘটনায় ওই থানার এক এসআই  মিজানুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। এসআই মিজানুরের সঙ্গে সম্পর্কের জেরে ওই নারী কনস্টেবল আত্মহত্যা করেছেন বলে অভিযোগ ওঠায় তাকে প্রত্যাহার করা হয়। 

এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, এ ঘটনায় ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার এস এ নেওয়াজীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সীমা রানী সরকার ও কোর্ট ইন্সপেক্টর নওয়াজেশ আলী মিয়া। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার এসএ নেওয়াজী জানান, ২ এপ্রিল (রবিবার) রাতেই মিজানুল ইসলামকে ময়মনসিংহ পুলিশ লাইনে পাঠানো হয়েছে। পুলিশি হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জানা যায়, এসআই মিজানুল ইসলামের সঙ্গে দীর্ঘদিন ধরে কনস্টেবল হালিমা আক্তারের প্রেমের সম্পর্ক ছিল। সম্পর্কের অবনতি হওয়ায় ওই নারী কনস্টেবল আত্মহত্যার পথ বেছে নেন।

২ এপ্রিল (রবিবার) ৩টায় হালিমা খাতুন গৌরীপুর নারী পুলিশ ব্যারাকে নিজ কক্ষে গিয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। হালিমার চিৎকারে সহকর্মীরা তাকে উদ্ধার করে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

হালিমা আক্তার ২০১১ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন। তিনি নেত্রকোনার পূর্বধলা উপজেলার গৌরাকান্দা গ্রামের মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন আকন্দের মেয়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত