কোটবাড়ির ২ বর্গ কি:মি: জুড়ে ১৪৪ ধারা জারি

প্রকাশ : ৩১ মার্চ ২০১৭, ১২:৫৫

জাগরণীয়া ডেস্ক

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ২৪নং ওয়ার্ডের কোটবাড়ি এলাকায় গন্ধমতি গ্রামে জঙ্গি আস্তানাটির আশেপাশের প্রায় ২ বর্গ কিলোমিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী ৩১ মার্চ (শুক্রবার) বাড়িটিতে অভিযান চালাবেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গত তিনদিন ধরে বাড়িটি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।  

এর আগে গত ২৯ মার্চ (বুধবার) সকালে গন্ধমতি এলাকা থেকে একজনকে আটক করা হয়। তার দেওয়া তথ্যমতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রাখে কাউন্টার টেরোরিজম ইউনিট। 

কুমিল্লা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর আলম জানান, আটক হওয়া ব্যক্তি ডিবি কার্যালয়ে রয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদ করছে ঢাকার ইউনিট। 

সূত্র জানায়, বাড়িটির ভেতরে একজন জঙ্গি বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ অবস্থান করছে। ২৯ মার্চ (বুধবার) বাড়িটি ঘিরে রাখার পর সন্ধ্যা পৌনে ৭টায় বাড়ির মালিকের ছোট ভাই সাদ্দাম হোসেনকে (৩০) সন্দেহজনকভাবে আটক করেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

স্থানীয় সূত্র জানায়, তিনতলা এ ভবনের মালিক মোঃ দেলোয়ার হোসেন। এ ভবনের নিচতলায় ওই জঙ্গি অবস্থান করে থাকতে পারে ধারণা করা হচ্ছে। জঙ্গি আস্তানা সন্ধান পাওয়ার পর বৃহস্পতিবার (৩০ মার্চ) অনুষ্ঠেয় কুসিক নির্বাচন সামনে রেখেই পুলিশ বিভাগ নির্বাচনের আগে অভিযান না চালানোর সিদ্ধান্ত নেয়। পুলিশের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে মাঠ পর্যায়ে নির্বাচনী কর্মকর্তাদের জানিয়ে দেয় নির্বাচন কমিশন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত