সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

প্রকাশ : ৩০ মার্চ ২০১৭, ১৫:১৪

জাগরণীয়া ডেস্ক

ভারী বৃষ্টিপাতের কারণে হবিগঞ্জের মাধবপুরে পিলার ধসে ব্রিজ ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ২৯ মার্চ (বুধবার) রাতে উপজেলার ইটাখোলা রেল স্টেশনের অদূরে এ ঘটনা ঘটে।

এ কারণে বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এদিকে, ব্রিজ মেরামতের কাজ করতে গিয়ে রেলের কি-ম্যান শাহাব উদ্দিন আহত হয়েছেন। স্থানীয়ভাবে তাকে চিকিৎসা দেয়া হয়েছে। 

রেলওয়ে সূত্রে জানা গেছে, মাধবপুর উপজেলার ইটাখলার অদূরে ৫৫ নং ব্রিজটি অনেকদিন ধরে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ২৯ মার্চ (বুধবার) রাতভর প্রচণ্ড বৃষ্টির কারণে ব্রিজের গোড়া থেকে মাটি সরে গেছে। সেইসঙ্গে একটি পিলার ধসে পড়ে। ফলে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে সিলেটের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

নয়াপাড়া রেলস্টেশনের সহকারী মাস্টার মনির হোসেন জানান, ঝুঁকিপূর্ণ ওই ব্রিজের গোড়া থেকে মাটি সরে গিয়ে পিলাটি পড়ে যায়। 

তিনি বলেন, ব্রিজ ধসার কারণে ৩০ মার্চ (বৃহস্পতিবার) ভোর ৬টা থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। কখন চালু হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। বিভিন্ন স্টেশনে এ লাইনে চলাচলকারী ট্রেন আটকা পড়েছে।  

তবে রেলওয়ের প্রকৌশলীরা ব্রিজটি মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছেন।

শ্রীমঙ্গল রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তার কাছে এ ব্যাপারে বিস্তারিত তথ্য নেই বলে জানান তিনি।

রেলের প্রধান প্রকৌশলী শহিদুল ইসলাম জানান, গোড়ার মাটি সরে গিয়ে ব্রিজটির পিলার দুর্বল হয়ে ধসে গেছে। মেরামতের করতে কাজ চলছে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত