সিলেট পৌঁছেছে সোয়াত, অভিযানের প্রস্তুতি

প্রকাশ : ২৪ মার্চ ২০১৭, ১৭:৫৮

জাগরণীয়া ডেস্ক

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে সোয়াত ও পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল উপস্থিত হয়েছে। চূড়ান্ত অভিযানের জন্য প্রস্তুতি চলছে সেখানে। 

বিকাল পৌনে ৪টার দিকে অতিরিক্ত উপ কমিশনার আশিকুর রহমানের নেতৃত্বে সোয়াত ও পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছালে শুরু হয় চূড়ান্ত অভিযানের প্রস্তুতি।   

কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা বলেন, এখনো আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিয়ে জঙ্গিরা বেরিয়ে না এলে আইন-শৃঙ্খলা বাহিনী ভেতরে অভিযান চালাতে ‘বাধ্য হবে’।  

এর আগে দুপুরে বাড়িটির ভেতর থেকে জঙ্গিরা সোয়াতকে নিয়ে আসার আহ্বান জানায় পুলিশকে। 

পাঁচতলা ঐ বাড়ির নিচতলার পেছনের জানালা দিয়ে জঙ্গিরা বলে, "তাড়াতাড়ি সোয়াত নিয়ে আসো, তোমরা পুলিশেরা আমাদের কিছুই করতে পারবে না"।

তারা বলে, "আমাদের হাতে সময় কম। তোমরা (পুলিশ) শয়তানের রাস্তায় আছো, আমরা আল্লাহর রাস্তায় আছি"। 

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৩টার দিকে ঢাকা থেকে আসা কাউন্টার টেররিজম ইউনিটের একটি দল পাঁচতলা ওই ভবনে ঢোকার চেষ্টা করলে ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে ভেতর থেকে গ্রেনেড ছোড়া হয়।

পরে পুলিশও পাল্টা গুলি চালায় এবং পুরো এলাকা ঘিরে ফেলা হয়। সকালে ওই বাড়ি থেকে থেমে থেমে গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যায় বলে স্থানীয় বাসিন্দারা জানান।

পাঁচতলা ওই ভবনের দুটি ইউনিটে ৩০টি ফ্ল্যাট রয়েছে। এর মধ্যে নিচতলার চার নম্বর ইউনিটের একটি বাসায় জঙ্গিরা আস্তান গেড়েছে বলে পুলিশ কর্মকর্তাদের ভাষ্য।

ওই ভবন ঘিরে পুলিশ ও র‌্যাব সদস্যরা অবস্থান নেওয়ার পর সকালে ওই বাড়িতে যাওয়ার দুটি সড়কে চলাচল বন্ধ করে দেওয়া হয়।

সেই সঙ্গে আশপাশের কয়েকটি বাড়ি থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে বিভিন্ন ভবনের ছাদে অবস্থান নিতে দেখা যায় সশস্ত্র পুলিশ সদস্যদের।

পাঁচ তলা ওই ভবনের অন্যান্য ফ্ল্যাটে যে পরিবারগুলো আটকা পড়েছে, তাদের দরজা-জানালা বন্ধ করে ভেতর থাকার পরামর্শ দেওয়া হয় পুলিশের হ্যান্ড মাইক থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত