র‌্যাবের ক্যাম্পে আত্মঘাতী হামলা, নিহত ১

প্রকাশ : ১৭ মার্চ ২০১৭, ১৪:৫৪

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর উত্তরায় আশকোনায় হাজি ক্যাম্পের ভেতরে অবস্থিত র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটেছে। এতে আত্মঘাতী হামলাকারী নিহত হয়েছেন।

১৭ মার্চ (শুক্রবার) দুপুর ১টা ১০ মিনিটের দিকে এই হামলা হয় বলে র‍্যাব সূত্র জানিয়েছে। আত্মঘাতী ওই যুবকের নাম পরিচয় এখনো জানা যায়নি।

র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সরোয়ার বিন কাশেম বলেছেন, ‘জুমার নামাজের আগে ২৫-৩০ বছর বয়সী এক যুবক ক্যাম্পের সামনে বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়।’

র‍্যাবের পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান জানান, বেলা একটার দিকে আশকোনা হাজি ক্যাম্পের পাশে র‍্যাব সদর দপ্তরের সীমানা প্রাচীর পার হয়ে ওই যুবক ভেতরে ঢুকতে গেলে সেখানে উপস্থিত র‍্যাবের কয়েকজন সদস্য তাকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করে। একপর্যায়ে সে সেখান থেকে ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় সে শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আজম মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আশকোনার হজ ক্যাম্পের ভেতরে স্থাপিত অস্থায়ী ক্যাম্পের ভেতরে বিস্ফোরণ হয়েছে। ভেতরে পুলিশকে অ্যালাও করা হচ্ছে না। যতদূর ধারণা করছি, আত্মঘাতী হামলা হয়েছে এবং হামলাকারী নিহত হয়েছে।’

চট্টগ্রামের সীতাকুণ্ডের দুটি জঙ্গি আস্তানায় অভিযানের একদিন পর এ ঘটনা ঘটলো।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত