গায়ে আগুন দিয়ে গৃহবধূর আত্মহত্যা

প্রকাশ : ১৫ মার্চ ২০১৭, ০৪:২১

জাগরণীয়া ডেস্ক

বাগেরহাটের মোরেলগঞ্জে নূপুর বেগম (২০) নামে এক গৃহবধূ গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করেছেন। তবে কী কারণে ওই গৃহবধূ আগুন লাগিয়ে আত্মহত্যা করেছেন তা পুলিশ নিশ্চিত করতে পারেনি।

মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নের ঘষিয়াখালি গ্রামে মো.অলি শরীফের বাড়িতে ১৩ মার্চ (সোমবার) রাতে এ ঘটনা ঘটে। 

নিহতের পরিবাবের অভিযোগ, কয়েক মাস আগে স্বামী সোলায়মানের বাড়ির এক বস্তা চাল চুরি হয়। ওই চুরির ব্যাপারে তাদের মেয়ে নুপুরকে স্বামীর পরিবার মিথ্যা দোষারোপ করে আসছিল। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে তাদের মেয়েকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করে তা আত্নহত্যা বলে চালানোর চেষ্টা করছে।

বহরবুনিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জাহিদুল ইসলাম খলিফা জানান, প্রেমের সম্পর্ক ধরে ২০১৬ সালের ২৩ মার্চ মোরেলগঞ্জ উপজেলার ঘষিয়াখালি গ্রামের মো. অলি শরীফের ছেলে মো. সোলায়মান শরীফের সঙ্গে পাশের উত্তর ফুলহাতা গ্রামের নাছির জমাদ্দারের মেয়ে নুপুরের বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসার ভালই চলছিল। হঠাৎ করে ৪-৫ মাস আগে নুপুরকে ঘরের চাল চুরির অপবাদ দেয় তার শ্বশুর বাড়ির লোকজন। এই তুচ্ছ ঘটনা নিয়ে পরিবারের সদস্যদের মধ্যে প্রায় কলহ লেগেই থাকত। এর জের ধরে নুপুর ঘরের দরজা বন্ধ করে শরীরে আগুন ধরিয়ে দেয়। পরে প্রতিবেশিরা ঘরে আগুন দেখতে পেয়ে আমাকে খবর দেয়। আমি দ্রুত গিয়ে  ঘরের ভেতরে ঢুকে অগ্নিদগ্ধ অবস্থায় নুপুরকে ঘরের মেঝেতে দেখতে পাই। পরে স্থানীয় শল্য চিকিৎসককে ডেকে আনলে তিনি নুপুরকে মৃত ঘোষণা করেন।

বাগেরহাটে পুলিশ সুপার (এসপি) পঙ্কজ চন্দ্র রায় জানান, ১৪ মার্চ (মঙ্গলবার) দুপুরে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে নিহতের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। তবে কি কারণে নুপুর আত্নহত্যা করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।

নূপুর বেগম উত্তর ফুলহাতা গ্রামের নাছির জমাদ্দারের মেয়ে এবং ঘষিয়াখালি গ্রামের মো.সোলায়মান শরীফের স্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত