লক্ষ্মীপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ১৩ মার্চ ২০১৭, ১৬:১৩

জাগরণীয়া ডেস্ক

লক্ষ্মীপুর সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। প্রায় বিশ বছর পর ১৪ মার্চ (মঙ্গলবার) প্রধানমন্ত্রী এই জেলা সফরে যাচ্ছেন। তাঁকে স্বাগত জানাতে লক্ষ্মীপুরবাসী সবরকম প্রস্তুত নিয়েছে। জেলা প্রশাসন ও আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনও নানা প্রস্তুতি গ্রহণ করেছে। জেলা শহরসহ আশপাশের এলাকা সেজেছে নানা রঙে। জনসভায় ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।

প্রধানমন্ত্রী লক্ষ্মীপুর স্টেডিয়ামে জনসভায় যোগদান ছাড়াও ২৭টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সফরে প্রধানমন্ত্রী রামগতি ও কমলনগর মেঘনা নদীর তীর সংরক্ষণ প্রকল্প (১ম পর্যায়), চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, যুব প্রশিক্ষণ কেন্দ্র, লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ ভবন, সদর উপজেলা পরিষদ অডিটোরিয়াম, কমলনগর উপজেলা পরিষদ ভবন, কমলনগর  উপজেলা অডিটোরিয়াম, লক্ষ্মীপুর পৌর আইডিয়াল কলেজ ভবন, মোহাম্মদিয়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্র নির্মাণ (৩য় ও ৪র্থ), কমলনগর উপজেলা প্রাণিসম্পদ দফতর ও প্রাণী হাসপাতাল উন্নয়ন কাজের উদ্বোধন করবেন।

এছাড়া ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, প্রশাসনিক ভবন ও নাবিক নিবাস-কোস্টগার্ড মজু চৌধুরীর হাট, পুলিশ অফিসার্স মেস লক্ষ্মীপুর সদর পুলিশ ফাঁড়ি, আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন, লক্ষ্মীপুর খাদ্যগুদামে ৫০০ মেট্রিক টন ধারণ ক্ষমতাসম্পন্ন নতুন গুদাম নির্মাণ, রামগঞ্জ উপজেলায় ১৩২/৩৩ কেবি গ্রিড উপ-কেন্দ্র নির্মাণ, পিয়ারাপুর সেতু, চেউয়াখালী সেতু, মজু চৌধুরীর হাটে নৌ বন্দর, লক্ষ্মীপুর পৌর আধুনিক বিপণী বিতান, রামগঞ্জে আনসার ও ভিডিপি ব্যাটালিয়ন সদর দফতর কমপ্লেক্স, লক্ষ্মীপুর পৌর আজিম শাহ (রা.) হকার্স মার্কেট, লক্ষ্মীপুর সরকারি কলেজ একাডেমিক ভবন কাম পরীক্ষা কেন্দ্র, লক্ষ্মীপুর পুলিশ লাইন্স মহিলা ব্যারাক নির্মাণ, লক্ষ্মীপুর শহর সংযোগ সড়কে পিসি গার্ডার সেতু নির্মাণ, রায়পুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ও কমলনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, প্রায় বিশ বছর পর লক্ষ্মীপুরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯৯৭ সালে তৎকালীন প্রধানমন্ত্রী থাকা কালে লক্ষ্মীপুর সফরে এসেছিলেন শেখ হাসিনা। এছাড়া ২০০১ সালে রামগঞ্জে সংক্ষিপ্ত নির্বাচনী পথ সভায় অংশ নেন তিনি। 

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে লক্ষ্মীপুরবাসী প্রস্তুত। তার আগমনে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ ও আনন্দ বিরাজ করছে। জনসভায় লক্ষ্মীপুরের ইতিহাসে সবচেয়ে বেশী লোক সমাগম হবে বলে আশা করছেন তিনি। 

জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী জানান, প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত