মোনালিসার নারী স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ক সেমিনার

প্রকাশ : ০৮ মার্চ ২০১৭, ২০:৪১

জাগরণীয়া ডেস্ক

নারীদের পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে সেমিনারের আয়োজন করেছে মোনালিসা উইম্যান্স ক্লাব। 

৮ মার্চ (বুধবার) দুপুরে চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার কাস্টম একাডেমি ল্যাবরেটরি উচ্চ বিদ্যালয়ে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে বিদ্যালয়ের দুই শতাধিক ছাত্রী অংশ নেয়। সেমিনারে নারীর পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে কথা বলেন ডা.ফাহমিদা আক্তার।অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বসুন্ধরা পেপার মিলস লিমিটেড’র ম্যানেজার (ব্রান্ড) হাইজিন প্রোডাক্টস সিলভিয়া জাহাঙ্গীর।

সেমিনারে ডা.ফাহমিদা বলেন, মানব শরীরের বিভিন্ন বিষয় নিয়ে আমরা অনেক কিছু জানি আবার অনেক কিছুই জানি না। যেসব বিষয় জানি না তা আমাদের ভাল থাকার জন্য জেনে রাখা উচিত।

তিনি ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, মোনালিসা উইম্যান্স ক্লাব নারীদের একটি প্লাটফর্ম। যেখানে তারা তাদের চিন্তা চেতনাকে একে অপরের সঙ্গে শেয়ার করার পথ খুঁজে পাবে।

এ লক্ষ্য থেকেই মোনালিসা উইম্যান্স ক্লাব নারীদের ঋতুকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে বাংলাদেশের জাতীয় পর্যায়ে বিভিন্ন স্কুল-কলেজে সেমিনার করে যাচ্ছে।

সেমিনারে ছাত্রীরা তাদের যে কোন সমস্যা খোলাখুলিভাবে বলতে পারবে উল্লেখ করে ডা.ফাহমিদা বলেন, বাসায় লজ্জার কারণে হয়তো বলে না। এখানে বলতে পারবে। তাই এ ধরনের সেমিনারের আয়োজন করায় ছাত্রীদের জন্য সুবিধা হয়েছে।

সেমিনার শেষে মোনালিসা উইম্যান্স ক্লাবের ফ্রি রেজিস্ট্রেশন ও নতুন মোড়কের মোনালিসার ফ্রি স্যাম্পল বিতরণ করা হয়।

নারীদের স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে দেশব্যাপি সেমিনারের আয়োজন করে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামে সেমিনারের আয়োজন করা হয়। এসব সেমিনারে নারীদের পিরিয়ডকালীন স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে খ্যাতনামা গাইনি বিশেষজ্ঞরা বক্তব্য রাখেন।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত