বগুড়ায় কথিত বন্দুকযুদ্ধে ‘জেএমবি নেতা’ নিহত

প্রকাশ : ০২ মার্চ ২০১৭, ১০:৩৮

জাগরণীয়া ডেস্ক

বগুড়ার শেরপুর উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) উত্তরাঞ্চলের সামরিক শাখার প্রধান নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ।

নিহত ব্যক্তির নাম আমিজুল ইসলাম ওরফে আল-আমিন ওরফে রনি। সে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বুজরুগ রাধারামপুর গ্রামের নুরুল হুদার ছেলে। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৩ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিন উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে এই ‘বন্দুকযুদ্ধ’ হয়।

বগুড়ার পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান জানান, জেলার শেরপুরের ভবানীপুর ইউনিয়নের জামনগর এলাকায় একটি বাড়িতে বেশ কয়েকজন জেএমবির সদস্য গোপন বৈঠক করছে বলে পুলিশের কাছে খবর আসে। সেই খবরের ভিত্তিতে পুলিশ সদস্যরা সেখানে অভিযান চালান। এ সময় জেএমবির সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি চালালে জেএমবির উত্তরাঞ্চল শাখার সামরিক প্রধান আমিজুল ইসলাম গুলিবিদ্ধ হন। এ সময় অন্যরা পালিয়ে যায়।

ওসি আরো জানান, আহত অবস্থায় আটক করে আমিজুলকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

নিহত আলামিন ওরফে আমিজুল ইসলাম ওরফে রনি শেরপুর উপজেলার মহিপুর জুয়ানপুর কুটিরভিটা গ্রামে বোমা বিস্ফোরণ মামলার সন্দেহভাজন আসামি ছিলেন বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত