ইসলামবাগের আগুনে ৩ জনের মৃত্যু

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৭, ০০:১১

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর ইসলামবাগে আবাসিক এলাকায় তিনতলা কাঠের বাড়িটিতে আগুনের ঘটনায় এক পুরুষসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এরা হলেন- সীমা আক্তার (২৭) ও তার স্বামী শামীম হোসেন (৩২) এবং খালাতো বোন সালেহা বেগম (৩৫)। এ ঘটনায় পুড়ে গেছে অন্তত অর্ধশত দোকান এবং ১০টি বাড়ি।

২৫ ফেব্রুয়ারি (শনিবার) রাত ৮টা ৪০ মিনিটের দিকে ওই বাড়িটির সিঁড়ির কাছ থেকে তাদের মরদেহ উদ্ধার করে অ্যাম্বুলেন্সে নিয়ে যায় পুলিশ। এর আগে বিকালে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে সন্ধ্যা ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস কর্মীরা। তখন থেকেই তাদের সন্ধান পাওয়া যাচ্ছিল না।

শামীমের ভাই সোহরাব হোসেন জানান, এই বাড়িটি তাদের। স্ত্রী আর খালাতো বোনকে নিয়ে শামীম বাড়িটির তৃতীয় তলায় থাকতেন, আর কাজ করতেন বাড়ির নিচতলায় থাকা প্লাস্টিকের কারখানায়।

সোহরাব বলেন, দুপুর বেলা শামীম দোকান বন্ধ করে বাসায় ঘুমাতে যান। এরপর আগুন লাগলে আর বেরোতে পারেননি তিনি। বেরোতে পারেননি তার স্ত্রী ও খালাতো বোনও।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের পরিদর্শক বেলাল হোসেন বলেন, একটি প্লাস্টিক কারখানায় শনিবার বিকাল ৪টা ২৫ মিনিটের দিকে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট চেষ্টা চালিয়ে সন্ধ্যা ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ওই আগুনের ঘটনায় তিনজন প্রাণ হারিয়েছেন। তবে আগুনের সূত্রপাত কীভাবে তা জানাতে পারেননি এই কর্মকর্তা।

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক সমরেন্দ্র নাথ বিশ্বাস জানান, আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে বাড়ির রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীমুর রশীদ তালুকদার বলেন, ইসলামবাগের টিনশেডের বসতবাড়িতে আগুন লাগে। সেখানে প্লাস্টিকের কারখানা ছিল।

পুলিশের লালবাগ জোনের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহীম খলিল বলেন, আগুন নেভানোর সময় বাড়ির ভেতরে কাউকে দেখেননি দমকলকর্মীরা। কিন্তু ডাম্পিংয়ের সময় সিঁড়ির কাছে ওই তিনজনের মরদেহ পাওয়া যায়। এ বিষয়ে এখন অপমৃত্যুর মামলা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত