২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়ার অসমাপ্ত বক্তব‌্য

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৫৮

জাগরণীয়া ডেস্ক

জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেওয়ার জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছে আদালত।

বৃহস্পতিবার ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদার এই দিন ঠিক করেন।

ঢাকার বকশিবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে বিশেষ জজ আদালতের এই অস্থায়ী এজলাসে খালেদার বিরুদ্ধে জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলারও বিচার চলছে। 

গত ১ ডিসেম্বর খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে নিজেকে নির্দোষ দাবি করে সাফাই সাক্ষী দেবেন বলে আদালতকে জানান। এরপর তিনি আত্মপক্ষ সমর্থনে আংশিক বক্তব্য দিয়ে সময়ের আবেদন করেন। 

বৃহস্পতিবার দাতব‌্য ট্রাস্ট দুর্নীতির মামলাটির রিট পিটিশন উচ্চ আদালতে শুনানির অপেক্ষায় থাকায় অসমাপ্ত বক্তব্য মুলতবি রাখতে খালেদার আইনজীবীরা সময়ের আবেদন করেন। এর আগে ৯ ফেব্রুয়ারি একই কারণে সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ১৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছিল।

শারীরিক অসুস্থতার কারণে খালেদা জিয়া আদালতে হাজির হতে পারেননি জানিয়ে তার আইনজীবী ব্যারিস্টার জমির উদ্দিন সরকার সময়ের আবেদন করেন। এতিমখানা ট্রাস্ট মামলায় আদালতের প্রতি অনাস্থা জানিয়ে তা বদলির নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন খালেদা জিয়া, যা শুনানির অপেক্ষায় রয়েছে বলে সময়ের আবেদনে বলা হয়। আর দাতব্য ট্রাস্ট মামলায় ৩২ সাক্ষীর পুনরায় সাক্ষ্য গ্রহণের জন্য হাইকোর্টে একটি আবেদন করা হয়েছে যা শুনানির অপেক্ষায় রয়েছে জানিয়ে সময় চান খালেদা জিয়ার আইনজীবীরা।

শুনানি শেষে বিচারক সময়ের আবেদন মঞ্জুর করে দুর্নীতির দুই মামলাতেই পরবর্তী শুনানির জন্য ২৬ ফেব্রুয়ারি দিন ঠিক করেন।

এদিন এতিমখানা মামলার আসামি শরফুদ্দিন আহমেদের আইনজীবী রেজাউল করিম সরকার দুই সাক্ষীকে পুনরায় জেরার আবেদন করলে বিচারক তাও মঞ্জুর করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত