দু’দল গ্রামবাসীর সংঘর্ষ, আহত ২০

সরাইলে ২ ঘন্টা পর যান চলাচল শুরু

প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৭, ১৩:৫৩

জাগরণীয়া ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বিশ্বরোড মোড়ে দু’দল গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। সংঘর্ষে উভয় পক্ষের ২০ জন আহত হয়েছে বলে জানা গেছে।

সোমবার (০২ জানুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলা সদরের কুট্টাপাড়া গ্রামবাসী ও সদর উপজেলার বুধল ইউনিয়নের খাঁটিহাতা গ্রামের বাসিন্দাদের মধ্যে এই সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করেছে হাইওয়ে থানার পুলিশ। 

পুলিশ জানায়, দুই পক্ষের লোকজন দা, বল্লম, লাঠিসোঁটা ও ইটপাটকেল নিয়ে মহাসড়কের ওপর সংঘর্ষে লিপ্ত হয়ে পড়ে। সংঘর্ষের ফলে ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কে দুইঘণ্টা বন্ধ থাকার পর যান চলাচল শুরু হয়েছে।

স্থানীয়রা জানান, শনিবার দুপুরে লোকাল বাসের ভাড়া কম-বেশি নেয়াকে কেন্দ্র করে সরাইল উপজেলার কুট্টাপাড়া গ্রামের কালু মিয়ার সঙ্গে পার্শ্ববর্তী খাঁটিহাতা গ্রামের দুখু মিয়ার কথা কাটাকাটি হয়। এরই জের ধরে দুপুর পৌনে ১২টার দিকে খাঁটিহাতা ও কুট্টাপাড়া গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে উঠে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের গুলি ও টিয়ার গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের কারণে মহাসড়কের দেড়ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

এরই ধারাবাহিকতায় সোমবার বেলা পৌনে ১১টায় আবারো ঢাকা-সিলেট ও কুমিল্লা-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার কুট্টাপাড়া এলাকায় সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের কারণে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে মহাসড়কের দু’পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দুপুর পৌনে ১টার দিকে হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশ দুইঘণ্টা চেষ্টা চালিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রণে এনে যান চলাচল চালু করে।

তবে মহাসড়কে সংঘর্ষ বন্ধ করা গেলেও কুট্টাপাড়া ও খাঁটিহাতা গ্রামে এখনো থেমে থেমে সংঘর্ষ চলছে। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের ২০ জন আহত হয়েছে। তাদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকসহ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত