নাসিরনগর অভিমুখে শিক্ষার্থীদের লংমার্চে পুলিশের বাধা

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৬, ১৫:২৬

জাগরণীয়া ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর অভিমুখে শিক্ষার্থীদের লংমার্চে বাধা দিয়েছে পুলিশ। ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর অভিমুখে লংমার্চে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বাধা দিয়েছে পুলিশ। শুক্রবার (১৮ নভেম্বর) বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সামনে পুলিশ শিক্ষার্থীদের বাধা দেয়।
 
এদিকে আন্দোলনের সমন্বয়ক পুলিশের এই বক্তব্য ‘ভিত্তিহীন অজুহাত’ উল্লেখ করে বলেন, ‘আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজসহ ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ১ লাখ ৯০ হাজার টাকা তুলেছি। আমরা এ অর্থ ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণ করতে যাচ্ছিলাম। কিন্তু পুলিশ নিরাপত্তার অজুহাতে আমাদের সেখানে যেতে দেয়নি।
 
তিনি আরো বলেন, ‘আমরা আজ লংমার্চ স্থগিত করছি এবং আগামী ৩০ নভেম্বর পর্যন্ত সরকারকে সময় দিচ্ছি। এর মধ্যে যদি আমাদের দাবি মেনে নেওয়া না হয় তাহলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। ’
 
এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, ‘গতকাল তারা আমাদের কাছে  ৩টি মাইক্রোবাস নিয়ে যাওয়ার অনুমতি চেয়েছিল। আমরা অনুমতি দিয়েছিলাম। কিন্তু আজ তারা মাইক্রোবাসের সঙ্গে অতিরিক্ত একটি বাসও নিচ্ছিল। এত বেশি লোক সেখানে জমায়েত হলে তাদের নিরাপত্তার ক্ষেত্রে সমস্যা হতে পারে। তাই আমরা বাধা দিয়েছি। তবে মাইক্রোবাস নিয়ে গেলে আমাদের কোনো আপত্তি নেই।’
 
এর আগে গত ১৫ নভেম্বর শাহবাগে একই দাবিতে অবরোধ চলাকালে এ লংমার্চের ঘোষণা দেয় শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের ছয় দফা দাবি হলো- মন্ত্রী ছায়েদুল হককে বহিষ্কার, ক্ষতিগ্রস্ত হিন্দুদের ঘরবাড়ি ও মন্দির সরকারি খরচে পুনর্নির্মাণ, উসকানিদাতা, মদদদাতা ও হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা, নিখোঁজ হিন্দু পরিবারগুলোকে খুঁজে বের করে পুনর্বাসন করা, সংখ্যালঘুবিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠা এবং স্বাধীন সংখ্যালঘু কমিশন গঠন করা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত