যৌন হয়রানির মামলায় সাক্ষীরা অনুপস্থিত, গ্রেপ্তারি পরোয়ানা জারি

প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৬, ১৭:৩৯

জাগরণীয়া ডেস্ক

আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের যৌন হয়রানির মামলায় মঙ্গলবার (১৫ নভেম্বর) সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু সাক্ষ্য দিতে না আসায় সাক্ষীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পেশকার আমজাদ হোসেন সাংবাদিকদের এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।   

আমজাদ হোসেন বলেন, বৃহস্পতিবার (৩ নভেম্বর) এই মামলার বিচার শুরুর আদেশ দেন আদালত। আজ সাক্ষ্য গ্রহণের তারিখ ছিল। কিন্তু আদালতে কোনো সাক্ষী হাজির হননি। আদালত তাই সাক্ষীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। আগামী সোমবার (২ জানুয়ারি) মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করা হয়েছে।

ছাত্রীদের যৌন হয়রানি করার অভিযোগ ওঠার পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ৩০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের তড়িৎকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজুর রশীদ ফেরদৌসকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত ৪ মে কলাবাগান থানায় মামলা করা হয় তাঁর বিরুদ্ধে। পরদিন রমনা এলাকার একটি ফ্ল্যাট থেকে পুলিশ গ্রেপ্তার করে তাকে।

তদন্ত শেষে গত ৩০ জুলাই মাহফুজুরের বিরুদ্ধে পুলিশের নারী সহায়তা ও তদন্ত বিভাগের উপপরিদর্শক (এসআই) আফরোজ আইরিন কলি আদালতে অভিযোগপত্র জমা দেন। গত ২৭ অক্টোবর এই মামলার অভিযোগ গঠনের শুনানি হয়। ৩ নভেম্বর শিক্ষক মাহফুজুর রশীদের বিরুদ্ধে পৃথক তিনটি অভিযোগ গঠন করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত