দীপনের নামে শাহবাগ-কাটাবন সড়ক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৬, ১৭:৫২

জাগরণীয়া ডেস্ক

জঙ্গি হামলায় নিহত জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপনের নামে নামকরণ করা হচ্ছে রাজধানীর শাহবাগ-কাটাবন চৌরাস্তা সড়ক। সড়কটির নাম হবে ‘শহীদ দীপন সরণি সড়ক’।

সোমবার দুপুরে দীপন স্মৃতি সংসদের সদস্যরা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)-এর মেয়রের সঙ্গে দেখা করে এ দাবি করলে মেয়র তাতে আশ্বাস দেন। মেয়র বলেন, ‘আমরা একটা বোর্ড সভা করে শাহবাগ থেকে কাটাবন চৌরাস্ত পর্যন্ত সড়কটি দুর্বৃত্তদের হাতে নিহত শহীদ ফয়সল আরেফিন দীপনের নামে নাককরণ করাবো।’

এ সময় দীপন স্মৃতি সংসদের সভাপতি অর্থনীতিবিদ অধ্যাপক আবুল বারকাত ও দীপনের স্ত্রীসহ সংসদের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন। স্মৃতি সংসদের পক্ষ থেকে মেয়র সাঈদ খোকনকে ফয়সল আরেফীন দীপন স্মারক গ্রন্থ প্রদান করা হয়।

নিহত ফয়সল আরেফিন দীপন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক ও লেখক আবুল কাসেম ফজলুল হকের একমাত্র ছেলে। তিনি জাগৃতি প্রকাশনীর কর্ণধার।

গতবছর অক্টোবরের ৩১ তারিখ বিকেলে শাহবাগের আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলায় জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই প্রকাশনা থেকে জঙ্গি হামলায় হত্যার শিকার বিজ্ঞান লেখক অভিজিৎ রায়ের ‘বিশ্বাসের ভাইরাস’ বইটি প্রকাশ করা হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত