ট্রাম্পকে হাসিনার অভিনন্দন

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৬, ২১:০৬

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, “যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষ থেকে আমি আপনাকে অভিনন্দন জানাচ্ছি।”

বুধবার এক অভিনন্দন বার্তায় ট্রাম্পের নেতৃত্ব গুণের প্রশংসা করে শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে আরও দৃঢ় হবে। 

ট্রাম্পকে অভিনন্দন বার্তায় শেখ হাসিনা লিখেছেন, “যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ই আপনার অনন‌্য সাধারণ নেতৃত্বগুণ এবং আমেরিকার জনগণ ও বিশ্ব মানবতার সেবা করার যোগ‌্যতার প্রমাণ।”

শেখ হাসিনা তার বার্তায় দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো এগিয়ে নিতে এবং ভবিষ‌্যৎ প্রজন্মের জন‌্য আরও নিরাপদ ও শন্তিপূর্ণ একটি বিশ্ব গড়ে তুলতে ট্রাম্পের সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহের কথাও জানান।   

তিনি অভিনন্দন বার্তায় যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্টের সুস্বাস্থ‌্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং যুক্তরাষ্ট্রের অব‌্যাহত শান্তি ও সমৃদ্ধির প্রত‌্য‌াশার কথা জানান।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ নিজেদের যে উন্নয়ন ঘটিয়েছে, তা দেখতে আমেরিকার নতুন প্রেসিডেন্ট ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী।  

উল্লেখ্য, মঙ্গলবারের নির্বাচনে ৭০ বছর বয়সী ট্রাম্প হারিয়েছেন সাবেক ফার্স্টলেডি ও যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে।   

সর্বশেষ প্রাপ্ত ফলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে ইলেকটোরাল কলেজের ৫৩৮টি ভোটের মধ‌্যে ট্রাম্প জিতে নিয়েছেন ২৮৯টি। আর ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ২১৮ ভোট পেয়েছেন। 

নতুন বছরের ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে চার বছর দায়িত্ব পালনের জন‌্য শপথ নেবেন ডোনাল্ড ট্রাম্প।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত