‘বাংলাদেশেও যুক্তরাষ্ট্রের মতো নির্বাচন হবে’

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৬, ১৭:৪০

জাগরণীয়া ডেস্ক

মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট, যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়ে যে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে বাংলাদেশের জাতীয় নির্বাচনে তেমনই পরিবেশ তৈরি হবে বলে আশা প্রকাশ করেন। 

সোমবার (০৭ নভেম্বর)রাজধানীর সেতু ভবনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে এ আশাবাদ ব্যক্ত করেন মার্কিন রাষ্ট্রদূত।

অন্যদিকে, বাংলাদেশের ক্ষমতা পরিবর্তনের সঙ্গে যুক্তরাষ্ট্রের মতো দেশের নির্বাচনের আদৌ কোনো সম্পর্ক আছে কি না, তা নিয়ে রয়েছে নানা জল্পনা-কল্পনা। এ সব জল্পনা-কল্পনার কারণেই বাংলাদেশের রাজনীতিতেও যুক্তরাষ্ট্রের নির্বাচন হয়ে ওঠে আলোচিত বিষয়।

তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনে করেন হিলারি কিংবা ডোনাল্ড ট্রাম্প, যুক্তরাষ্ট্রের নির্বাচনে যেই জয়ী হোক, তাতে বিএনপির কোনো লাভ নেই, খুশি হওয়ারও কারণ নেই। কারণ অতীতে ভারতের নির্বাচনের ক্ষেত্রেও এ রকম আনন্দিত হয়ে কোনো লাভ হয়নি।

ওবায়দুর কাদের বলেন, ‘আমি তো জানতাম যখন নরেন্দ্র মোদি ইলেকশনে জিতবেন বা জিতে গেলে তখনো এ রকম উৎফুল্ল তাঁরা ছিলেন। তখনো আমি কমেন্ট করেছিলাম যে ইলেকশন হচ্ছে ভারতে আমরা কেন এত উৎফুল্ল হচ্ছি।… আমেরিকায় যে সরকারই বা যিনিই প্রেসিডেন্ট নির্বাচিত হোন না কেন বাংলাদেশের সঙ্গে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কোনো পরিবর্তন হবে না।’

এদিকে, আরেক অনুষ্ঠানে ওবায়দুল কাদেরের উপস্থিতিতে খুলনা, মাদারীপুর, বরিশালা, চট্টগ্রাম এবং কক্সবাজারে সড়কে ১৭টি সেতু নির্মাণের চুক্তি স্বাক্ষর করেন, যার চুক্তিমূল্য প্রায় আড়াই হাজার কোটি টাকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত