সিরাজগঞ্জে কালী মন্দিরে প্রতিমা ভাঙচুর

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৬, ১৪:১১

জাগরণীয়া ডেস্ক

সিরাজগঞ্জে একটি সার্বজনীন কালী মন্দিরে প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শনিবার (৫ নভেম্বর) রাতের কোন এক সময় মন্দিরে ঢুকে কালী ও শিতলা প্রতিমার মাথা বিচ্ছিন্ন করে ফেলে দুর্বৃত্তরা। এরপর প্রতিমা দুটির মাথা নিয়ে পালিয়ে যায় তারা।  

রবিবার (৬ নভেম্বর) সকালে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন ও উপজেলা নির্বাহী অফিসার ব্রেনজন চাম্বুগং।   

সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের ফুলকোচা কুণ্ডুপাড়ার সার্বজনীন কালী মন্দিরের সভাপতি অধীর চন্দ্র কুণ্ডু বলেন, রাতের কোন এক সময়ে মন্দিরে প্রবেশ করে কালী ও শিতলা প্রতিমার মাথা বিচ্ছিন্ন করে নিয়ে যায় দুর্বৃত্তরা। প্রতিমার মাথাবিহীন দেহগুলো পড়ে ছিলো মন্দিরের ভেতরে। রবিবার সকালে স্থানীয় ভক্তরা ও হিন্দু সম্প্রদায়ের লোকজন আমাকে জানালে তাৎক্ষণিক পূজা উদযাপন পরিষদের নেতাদের জানাই আমি। এরপর খবর দেওয়া হয় সদর থানা পুলিশকে।     

সদর থানার ওসি বাসুদেব সিনহা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি আমরা। খোঁজ-খবর চলছে এ বিষয়ে। জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারাও বিষয়টি পরিদর্শনে এসেছেন। 

সিরাজগঞ্জ জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার কানু বলেন, এ ঘটনায় ওই এলাকার হিন্দু ধর্মালম্বীদের মধ্যে গভীর উদ্বেগ দেখা দিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত