'তৃতীয় জয় পেতে প্রস্তুত হতে হবে'

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৬, ১২:৪৭

জাগরণীয়া ডেস্ক

উন্নয়ন ও পরিবর্তনের ধারাবাহিকতার স্বার্থে আওয়ামী লীগকে তৃতীয় দফায় নির্বাচনে জয়ী করতে হলে নেতাকর্মীদের এখন থেকেই প্রস্তুত হওয়ার নির্দেশনা দিয়েছেন দলনেত্রী শেখ হাসিনা।

রবিবার সকালে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে তিনি এই নির্দেশনা দেন। এই কাউন্সিল সভায় আগামী তিন বছরের জন‌্য দলের নতুন নেতৃত্ব ঠিক করবেন ছয় হাজার ৫৭০ জন কাউন্সিলর।

দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে সঙ্গে নিয়ে সকাল ৯টা ৪০ মিনিটে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনের কাজ শুরু করেন শেখ হাসিনা। 

টানা দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা আওয়ামী লীগ সভাপতি কাউন্সিল অধিবেশনের শুরুতেই ২০১৯ সালের পরবর্তী নির্বাচনের জন‌্য দলকে প্রস্তুত করার ওপর গুরুত্ব দেন। 

তিনি বলেন, “সামনে নির্বাচন। জনগণের কাছে যেতে হবে। তৃতীয় দফা নির্বাচনে জয়লাভ করতে হলে জনগণের দোরগোড়ায় যেতে হবে। উন্নয়নের কথা বলতে হবে।”

গত সাত বছরে আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের চিত্র মানুষের কাছে তুলে ধরার ওপর জোর দেন শেখ হাসিনা। 

তিনি বলেন, “ব্যাপক প্রচার করতে হবে। জনগণকে বোঝাতে হবে, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন হবে।”

বিএনপির কর্মকাণ্ডের প্রতি ইঙ্গিত করে আওয়ামী লীগ সভাপতি বলেন, “যারা মানি লন্ডারিং করে, পুড়িয়ে মানুষ মারে, যুদ্ধাপরাধীদের মদদ দেয়, তারা যেন ক্ষমতায় আসতে না পারে।”

তিনি বলেন, “আমি চাই, আমি বেঁচে থাকতে থাকতে নেতা নির্বাচন করে দলকে শক্তিশালী করে যাব।”

এ সময় মিলনায়তনে উপস্থিত কাউন্সিলররা দাঁড়িয়ে সমস্বরে ‘না, না’ বলে ওঠেন।

শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ আমার পরিবার। আওয়ামী লীগ আমার আপনজন। আমার সন্তানদের এতো সময় দেই নাই আওয়ামী লীগকে যত সময় দিয়েছি।”

তিনি বলেন, “এখানে তালি বাজালে হবে না। জনগণের কাছে যেতে হবে।... পরিবর্তনের ধারাবাহিকতা বজায় রাখতে হলে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হবে।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত