‘বড়লোক হওয়ার নীতি আওয়ামী লীগের নয়’

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৬, ১৩:৪৬

জাগরণীয়া ডেস্ক

আওয়ামী লীগ সরকার কাজ করে সবার জন্যই সমান সুযোগ সৃষ্টি করছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন ‘আমি খাবো কেউ খাবে না, ওই নীতি আমাদের  না’।

বুধবার (১২ অক্টোবর) বেলা সোয়া ১১টার দিকে গণভবনে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে মত দিয়ে হাসিনা বলেন, এখন একজন দিন মজুর খাদ্য, মাছ কিনতে পারেন, কিছু টাকা সঞ্চয়ও করতে পারেন। আমরা অর্থনীতিকে  শক্তিশালী করেছি। বেসরকারি খাতকে উন্মুক্ত করা হয়েছে।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, হঠাৎ রাতারাতি বড়লোক হওয়ার নীতি আওয়ামী লীগের নয়। আগে মানুষকে বিদেশে পাঠানো হতো, এসব নিয় তখন ব্যবসাও  করেছে বিএনপি।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আওয়ামী লীগ শ্রমিকদের স্বার্থ দেখে। শ্রমিকদের কাউকে অবহেলার চোখে দেখা যাবে না। মনে রাখতে হবে সে কাজ করে, তারও মর্যাদা  আছে। তার কাজের গুরুত্ব আমাদের নিতে হবে। এছাড়া আমি খাবো কেউ খাবে না, এই নীতি আমাদের জন্য নয়।’

বর্তমান সময়ে কর্মক্ষেত্রে সাফল্যে প্রশিক্ষণের গুরুত্বের কথা তুলে ধরে তিনি বলেন, যান্ত্রিক, আধুনিক এই যুগে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। আমরা তার পূর্ণ সুযোগ  ও ব্যবস্থা করে দিয়েছি। কারণ সবাই এখন স্কিল লেবার চায়। সেজন্য প্রশিক্ষণের সুযোগ করে দিয়েছি। প্রত্যেকটা সেক্টরে ট্রেনিংয়ের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। শ্রম,  প্রবাসী কল্যাণ ও যুব মন্ত্রণালয় সে লক্ষ্যে কাজ করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত