গৃহবধূ তনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৬, ১৫:৫৩

জাগরণীয়া ডেস্ক

গৃহবধূ তনু হত্যার বিচারের দাবীতে ফুঁসে উঠেছে সরাইলের সাধারণ মানুষ। বিচারের দাবীতে চলমান আন্দোলনের ধারাবাহিকতায় এবার মানববন্ধন পালন করলো আন্দোলনকারীরা। 

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় যৌতুকের দাবিতে নিলুফা আক্তার তনু (১৯) নামে এক গৃহবধূকে শ্বাসরোধে হত্যা করা হয়। বিচার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। সোমবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার কুট্টাপাড়া মোড়ে এ মানববন্ধন হয়।

এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা প্রায় আধা ঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এতে গৃহবধূ তনুর এলাকা উচালিয়াপাড়ার শত শত নারী-পুরুষ ও শিশুরা অংশ নেয়।

মানববন্ধনে তনুর বড় ভাই সেলু সানাউল্লাহ বলেন, তনুর গলায় আঘাতের চিহ্ন থাকলেও ময়নাতদন্ত প্রতিবেনে তা এড়িয়ে গেছেন চিকিৎসক। তিনি পুনরায় ময়নাতদন্তের দাবি জানান।

১০ মে সরাইল সদর ইউনিয়নের উচালিয়াপাড়া গ্রামের চান মিয়া মুন্সির মেয়ে নিলুফা আক্তার তনুর সঙ্গে একই উপজেলার শাহবাজপুর ইউনিয়নের দিঘীরপাড় এলাকার আহাদ আলীর প্রবাসী ছেলে আহমদ আলীর (৩২) বিয়ে হয়। বিয়ের মাত্র তিন মাস না পেরোতেই গত ২১ আগস্ট স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন যৌতুকের দাবিতে শ্বাসরোধ করে তাকে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রাখে। পরে তনুর শ্বশুরবাড়ির লোকজন বাড়ি ছেড়ে পালিয়ে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত