‘দেশি-বিদেশি অপশক্তির চক্রান্ত প্রতিহত করতে হবে’

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৬, ১৩:২৯

জাগরণীয়া ডেস্ক

সোমবার (১০ অক্টোবর) শহীদ জেহাদ দিবস। ১৯৯০ সালে এরশাদের সেনা শাসনের বিরুদ্ধে সংগঠিত স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময়ে অবরোধ চলাকালে রাজধানীর দৈনিক বাংলা মোড়ে পুলিশের গুলিতে নিহত হন জেহাদ। 

শহীদ নাজির উদ্দিন জেহাদের মৃত্যুবার্ষিকীতে বাণী দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়াও বিএনপির পক্ষ থেকে পৃথক বাণী দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।    

শহীদ জেহাদ দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপারসন বাণীতে খালেদা জিয়া বলেন, ‘শহীদ জেহাদ দিবস উপলক্ষে আমি স্বৈরাচারবিরোধী আন্দোলনের নির্ভীক সৈনিক নাজির উদ্দিন জেহাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তার রূহের মাগফিরাত কামনা করি। গণতন্ত্রকে ধ্বংস করেছিল স্বৈরশাসক এরশাদ। যা পুনরায় প্রতিষ্ঠা এবং দৃঢ় ভিত্তির ওপর দাঁড় করানোর দৃঢ় প্রত্যয় নিয়েই জেহাদ নিজের জীবন উৎসর্গ করেছিলেন। আমরা তার সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে না পারলে তার আত্মা কষ্ট পাবে। আজ রাষ্ট্র ও সমাজের সবস্তরে অগণতান্ত্রিক অপশক্তি জগদ্দল পাথরের মতো চেপে বসে আছে। তাই শহীদ জেহাদের আত্মত্যাগের প্রেরণাকে বুকে ধারণ করেই দেশি-বিদেশি অপশক্তির চক্রান্ত প্রতিহত করতে হবে, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র সমুন্নত রাখতে হবে’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত