জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাক্ষ্য ২৯ সেপ্টেম্বর

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৬, ২২:০২

জাগরণীয়া ডেস্ক

বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া এবং দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ কয়েকজনের বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য ২৯ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদার ছয় সাক্ষীর আংশিক জেরা এবং দুজনের জবানবন্দি গ্রহণ করেন।

সকালে মামলার কার্যক্রমের শুরুতে প্রাইম ব্যাংকের কর্মকর্তা আমজাদ হোসেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব মোস্তাফা কামাল মজুমদার, প্রাইম ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মোল্লা ফরিদ আহম্মেদ, প্রাক্তন রাষ্ট্রদূত খন্দকার আব্দুস সাত্তার, উপ-সহকারী ভূমি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সার্ভেয়ার আব্দুল মমিনকে জেরা করা হয়।

খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী আব্দুর রেজ্জাক, তারেক রহমানের পক্ষে বোরহান উদ্দিন এবং অন্যান্য আসামিদের পক্ষে মিজানুর রহমান সাক্ষীদের জেরা করেন।

তাদের জেরা শেষে আদালতে জবানবন্দি দেন প্রাইম ব্যাংকের প্রধান শাখার কর্মকর্তা ওমর কবির ও সিনিয়র অফিসার সিরাজুল ইসলাম। এরপর আসামিপক্ষে আইনজীবীরা উক্ত সাক্ষীদের জেরার জন্য সময় প্রার্থনা করলে আদালত সময় আবেদন মঞ্জুর করেন।

এদিন মামলার প্রধান আসামি খালেদা জিয়া এবং তার ছেলে তারেক রহমানের পক্ষে আইনজীবীরা হাজিরা দাখিল করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত