দ্বিতীয় দিনেও সরগরম কমলাপুর স্টেশন

প্রকাশ : ৩০ আগস্ট ২০১৬, ১৩:৩৩

জাগরণীয়া ডেস্ক

ঈদুল আযহা সামনে রেখে ট্রেনের আগাম টিকেট বিক্রির দ্বিতীয় দিনে ঢাকার কমলাপুর স্টেশনে সরগরম শত শত টিকেট প্রত্যাশীর ভিড়ে। মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল ৮টায় স্টেশনের কাউন্টারগুলো থেকে টিকেট বিক্রি শুরু হলেও কাঙ্ক্ষিত টিকেট পাওয়া নিশ্চিত করতে অনেকেই নির্ঘুম রাত কাটিয়েছেন। 

বৃহস্পতিবার (৮ সেপ্টম্বর) এর টিকেট নিতে কেউ কেউ সোমবার (২৯ আগস্ট) দুপুর থেকেও অপেক্ষায় ছিলেন।   

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে সরেজমিনে দেখা যায়, কাউন্টারের সামনে থেকে লাইন হল ছাড়িয়ে চলে গেছে সামনের রাস্তায়। দীর্ঘ এই লাইনে দাঁড়িয়ে থাকা মানুষদের চোখে মুখে উৎকণ্ঠার ছাপ।

শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী হৃদয় তিন বন্ধুর সঙ্গে রাজশাহীর টিকেট কিনতে সোমবার (২৯ আগস্ট) দুপুর ২টায় স্টেশনে এসেছেন। টিকিট বিক্রির প্রথমদিকেই টিকেট পেলেন তিনি। 

চাঁদ দেখাসাপেক্ষে আগামী ১২ বা ১৩ সেপ্টেম্বর কোরবানির ঈদ হবে। সে অনুযায়ী ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু করেছে রেলওয়ে।

রেলওয়ে জানিয়েছে, ঈদযাত্রায় প্রতিদিন কমলাপুর থেকে ৬৯টা ট্রেন ছেড়ে যাবে। তবে রেলওয়ে ৩১টি ট্রেনের প্রায় ২৩ হাজার ৫০০ অগ্রিম টিকেট বিক্রি হচ্ছে।

কমলাপুর ছাড়াও বিমানবন্দর এবং চট্টগ্রাম, সিলেট, খুলনা, যশোর ঈশ্বরদী, রাজশাহী, দিনাজপুর ও লালমনিরহাটসহ বড় স্টেশনগুলো থেকেও অগ্রিম টিকেট বিক্রি করা হচ্ছে।

সোমবার (২৯ আগস্ট) সকাল ৮টা থেকে কমলাপুরের ২৩টি কাউন্টার থেকে শুরু হয় অগ্রিম টিকেট বিক্রি। 

এবার রেলের বহরে থাকা একহাজার ছয়টি কোচের সঙ্গে আরও ১৪০টি কোচ যোগ করা হয়েছে। নিয়মিতভাবে চলাচলকারী ২০২টি ইঞ্জিনের সঙ্গে যুক্ত হয়েছে আরও ১৮টি ইঞ্জিন।

৭ সেপ্টেম্বর (বুধবার) থেকে ঈদের আগের দিন পর্যন্ত উপকূল এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস ও সুন্দরবন এক্সপ্রেস ছাড়া অন্য সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক বিরতি থাকবে না।

রেলমন্ত্রী জানান, ঈদের তিন দিন আগ থেকে আগামী ৯, ১০ ও ১১ সেপ্টেম্বর এবং ঈদের পরের সাত দিন আগামী ১৪ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত তিন জোড়া করে বিশেষ ট্রেন চলবে।

ঈদকে সামনে রেখে গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা রেল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। রেল ভবনে একটি কন্ট্রোল রুম করা হয়েছে, সেখান থেকে তারা দায়িত্ব পালন করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত