নরসিংদীতে ধর্ষণের মামলায় ৬ জনের ফাঁসি

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৬, ১৭:০৫

জাগরণীয়া ডেস্ক

কারখানা শ্রমিককে ধর্ষণ ও ধর্ষণের সময় ভিডিও ধারণের অপরাধে ছয় জনের ফাঁসির আদেশ ও জরিমানা দিয়েছে নরসিংদীর একটি আদালত। আসামিদেরকে ধর্ষণ মামলায় এক লাখ টাকা করে এবং পর্নোগ্রাফি আইনে দুই লাখ টাকা করে জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শামীম আহাম্মদ এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, পলাশ উপজেলার বাগপাড়া গ্রামের আশিকুর রহমান, ইলিয়াছ, রুমিন, রবিন, ইব্রাহিম ও আবদুর রহমান।

রাষ্ট্রপক্ষ জানিয়েছে, ২০১৩ সালের ২৩ মে মে পলাশ উপজেলার বাগপাড়া এলাকায় প্রাণ আরএফএল কোম্পানির এক নারী শ্রমিক কাজ শেষে বাড়ি ফিরছিলেন। জনতা জুটমিলের সামনের সড়কে আসামিরা তাকে ধরে নির্জন স্থানে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে।

এ সময় এক আসামি তার মোবাইলে ধর্ষণের ভিডিও চিত্র ধারণ করেন। পরে এ কথা প্রকাশ না করতে হুমকি দিয়ে ওই নারী শ্রমিককে ছেড়ে দেয়া হয়।

এ ঘটনায় প্রাণ আরএফএল কোম্পানির এক কর্মকর্তা বাদী হয়ে ছয় জনকে আসামি করে পলাশ থানায় মামলা করেন। ১২ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত সব আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী এম এন অলি উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিপক্ষ রায়ে সন্তোষ জানিয়ে দ্রুত রায় কার্যকরের দাবি জানিয়েছে। আর আসামিপক্ষের আইনজীবীরা ন্যায়বিচার না পাওয়ার কথা বলে এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত