বসুন্ধরা সিটিতে আগুন

প্রকাশ : ২১ আগস্ট ২০১৬, ১২:৩১

জাগরণীয়া ডেস্ক

রাজধানী ঢাকার পান্থপথে অবস্থিত বহুতল বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

দমকল বাহিনী সূত্র জানায়, রবিবার (২১ আগস্ট) সকাল ১১টার দিকে বসুন্ধরার সিটি শপিং কমপ্লেক্সের ছয়তলার একটি জুতার দোকানে এই আগুনের সূত্রপাত হয়।

দমকল বাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানান, ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। সকাল ১১টা ২৩ মিনিটে অগ্নিকান্ডের স্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর কাজ শুরু করেন। এই সময় আতঙ্কিত হয়ে বিভিন্ন দোকান থেকে ক্রেতা ও বিক্রেতারা দ্রুত বেরিয়ে আসেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা আরো বলেন, লেভেল ৬ এর একটি দোকান থেকে ধোঁয়া বের হয়ে আসছে বলে সেখানকার নিরাপত্তাকর্মীরা তাকে জানিয়েছেন।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। সাংবাদিকদের তিনি বলেন, ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে তাঁর কথা হয়েছে। আগুন নেভানোর ব্যাপারে সিটি করপোরেশনের পক্ষ থেকে ফায়ার সার্ভিসকে সহায়তা করা হচ্ছে।

শপিং কমপ্লেক্সের একটি দোকানের বিক্রয়কর্মী মো. হাসান বলেন, আগুন লাগার খবর পেয়ে বাইরে বেরিয়ে আসেন তিনি।

ঘটনাস্থলে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নজরুল ইসলাম বলেন, আগুনের খবর শুনে শপিং কমপ্লেক্সের ভেতরে থাকা লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাঁরা তাড়াহুড়ো করে বাইরে বেরিয়ে আসতে থাকেন। লোকজনকে বাইরে বের করে আনতে ফায়ার সার্ভিসের সদস্যরাও তৎপর হন।

এর আগে ২০০৯ সালে রাজধানীর অন্যতম এই শপিং মলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় জান মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত