সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড এর প্রথম নারী চেয়ারম্যান বিচারপতি নাইমা হায়দার

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৩, ১৩:৪৪

নিজস্ব প্রতিবেদক

দেশের ৬৪ জেলার লিগ্যাল এইড অফিসারদের কার্যক্রমকে আরও গতিশীল ও নিবিরভাবে পর্যবেক্ষণসহ প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদানে সুপ্রিমকোর্র্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও হাইকোর্ট বিভাগের বিচারপতি নাইমা হায়দারকে দেশের জেলা লিগ্যাল এইড অফিসারদের মনিটরিং-এ মনোনয়ন দিয়ে কমিটি গঠন করেছেন প্রধান বিচারপতি। এ কমিটি গঠনে সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড এর প্রথম নারী চেয়ারম্যান হলেন তিনি।

সুপ্রিমকোর্টের রেজিষ্ট্রার জেনারেল মোঃ গোলাম রাব্বানী স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ কমিটিকে সাচিবীক সহায়তা দেবেন সুপ্রিমকোর্র্ট লিগ্যাল এইড অফিসার (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) ফারাহ মামুন।

২০২২ সালের ২৭ জানুয়ারি দেশের নিম্ন আদালত মনিটরিং এ আট বিভাগের জন্য ৮ টি কমিটি গঠন করে দেন প্রধান বিচারপতি। হাইকোর্ট বিভাগের বিচারপতিদের এসব মনিটরিং কমিটির প্রধান করে কমিটিগলো গঠন করা হয়। এরই ধারাবাহিকতায় দেশের ৬৪ জেলার লিগ্যাল এইড অফিসারদের কার্যক্রমকে আরো গতিশীল ও নিবীরভাবে পর্যবেক্ষণসহ প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদানে সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান  বিচারপতি নাইমা হায়দারকে দেশের জেলা লিগ্যাল এইড অফিসারদের মনিটরিং-এ গঠিত কমিটির জন্য মনোনয়ন দিয়ে এ কমিটি গঠন করা হলো।

হাইকোর্ট বিভাগের বিচারপতি নাইমা হায়দারকে সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান হিসেবে গত ১২ জানুয়ারি নিযুক্ত করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড কমিটির প্রথম নারী চেয়ারম্যান হলেন বিচারপতি নাইমা হায়দার।

জাগরণীয়া.কম/ডিআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত