সালিসে গৃহবধূকে বেত্রাঘাতের অভিযোগে গ্রেপ্তার ৪

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ১৬:২২

জাগরণীয়া ডেস্ক

হবিগঞ্জের চুনারিঘাট উপজেলার বড়জুম গ্রামে এক সালিসে পরকিয়ার অভিযোগ তুলে এক গৃহবধূকে বেত্রাঘাত করার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৪ এপ্রিল) দিবাগত রাতে বড়জুম গ্রামের মো. বাচ্চু মিয়ার বাড়ির উঠানে এ ঘটনা ঘটে। এ অভিযোগে চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। জানা গেছে, ওই সালিসে গৃহবধূকে শাস্তি হিসেবে ৮২টি বেত্রাঘাত ও ৮০টি পাথর নিক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

শুক্রবার (৭ এপ্রিল) রাতে গ্রেপ্তার চার জনকে রাতে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল হক। গ্রেপ্তাররা হল– উপজেলার আলীনগর গ্রামের হাফেজ মো. নুরুল ইসলাম (৩৫),  বড়জুম গ্রামের বায়েজিদ হোসেন (৭০), আতিক উল্লা (৫০) ও মো. তৈয়ব আলী (৬৮)।

পুলিশ জানায়, বড়জুম গ্রামে এক প্রবাসীর স্ত্রীর বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ তুলে সালিসের আয়োজন করা হয়। সালিসের সিদ্ধান্ত মতে মঙ্গলবার রাতে বড়জুম গ্রামের মো. বাচ্চু মিয়ার বাড়ির উঠানে ওই নারীকে বেত্রাঘাত করা হয়। পরে ওই নারী চুনারুঘাট থানায় ১৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে একটি মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে চার জনকে গ্রেপ্তার করে।

মামলায় ওই নারী অভিযোগ করেছেন, তিনি পরকীয়ায় জড়িয়ে অপরাধ করেছেন মর্মে সালিসে শাস্তি হিসেবে ৮২টি বেত্রাঘাত ও ৮০টি পাথর নিক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হয়।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল হক জানান, বেত্রাঘাতের প্রমাণ পাওয়া গেছে। পাথর নিক্ষেপ করা হয়েছে কি না এবং কয়টি বেত্রাঘাত করা হয় তা জানা যায়নি। গ্রেপ্তার চার জনকে আদালতে সোপর্দ করা হয়েছে। বাকিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

জাগরণীয়া.কম/ডিআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত