x

এইমাত্র

  •  বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ ৬৭ লাখ ৪১ হাজার ৭৬৫ জন
  •  বিশ্বে করোনায় মোট মারা গেছেন ৫ লাখ ৪০ হাজার ৮৩৬ জন
  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩০২৭ জন, মৃত ৫৫ জন
  •  ব্রহ্মপুত্র-তিস্তা-ধরলার ৩৫টি পয়েন্টে ভাঙন

বৃক্ষরোপণ করে শহীদ জননীকে স্মরণ

প্রকাশ : ২৭ জুন ২০২০, ২০:৩২

জাগরণীয়া ডেস্ক

যুদ্ধাপরাধী বিচার আন্দোলনের পথিকৃত শহীদ জননী জাহানারা ইমাম স্মরণে ঢাকা-১৪ সংসদীয় আসনের সকল ওয়ার্ডে বৃক্ষরোপণ করা হয়েছে। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মো. আসলামুল হক আহবানে সারা দিয়ে ওয়ার্ড যুবলীগের নেতাকর্মীরা এ বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশানুসারে ঢাকা-১৪ সাংসদ মোঃ আসলামুল হকের মাসব্যাপী বৃক্ষরোপন চলাকালীন সময়ে এই সাংসদের নির্দেশে সবাই একটি বিশেষ স্থানে শহীদ জননীর নামে প্রতি ওয়ার্ডে একটি করে চারা রোপন করেন।

শহীদ জননীর প্রয়াণ দিবসে সংসদ সদস্য আসলামুল হক তাঁর ফেসবুক পাতায় লিখেন, ‘২৬ জুন, শহীদ জননী জাহানারা ইমামের শাহাদাৎ বার্ষিকীতে আমার অনুরোধে ঢাকা-১৪ এর অন্তর্গত প্রতিটি ওয়ার্ড যুবলীগের নেতা কর্মীবৃন্দ আজকের বৃক্ষরোপণ কার্যক্রমের শুরুতে শহীদ জননীর স্মৃতির উদ্দেশ্যে একটি করে চারা রোপণ করে আজকের বৃক্ষরোপণ অভিযান শুরু করে। শহীদ জননী মুক্তিযুদ্ধের আদর্শের যে চারা আমাদের মনসপটে রোপণ করে গেছেন, আমরা সে আদর্শ সযতনে সংরক্ষণ করে রাখবো’।

২৬ জুন শহীদ জননীর প্রয়াণ দিবসে ১০নং ওয়ার্ডের যুবলীগ সভাপতি মিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক রিফাত আহসান অভির নেতৃত্বে যুবলীগের নেতা-কর্মীরা জননীর সমাধি পরিষ্কার করে পুষ্পস্তবক অর্পন করেন। এ সময় কবর সংলগ্ন জায়গায় শহীদ জননীর স্মৃতির উদ্দেশ্যে একটি গাছ রোপণ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত