‘আগামীতে বিদ্যুৎচালিত ট্রেন চালু করা হবে’

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ১৫:০৩

জাগরণীয়া ডেস্ক

আগামীতে যাতায়াত ব্যবস্থায় আরও গতিশীলতা আনতে বিদ্যুৎচালিত ট্রেন চালু করা হবে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

১৭ জুলাই (বুধবার) গণভবনে বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে আন্তঃনগর ট্রেন ‘বেনাপোল এক্সপ্রেস’ ও ঢাকা-রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বর্ধিত বিরতিহীন আন্তঃনগর ‘বনলতা এক্সপ্রেস’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। 

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের এ গুরুত্বপূর্ণ দুই অঞ্চলের মানুষের চাওয়ার প্রেক্ষিতে নতুন ট্রেন চালু করা হলো। ঈদের আগে ‘বেনাপোল এক্সপ্রেস’ ও ‘বনলতা এক্সপ্রেস’ দুই অঞ্চলের মানুষের জন্য সরকারের উপহার। এর ফলে পার্শ্ববর্তী দেশের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা যেমন সহজ হবে, অন্যদিকে উত্তরের চাপাইনবাবগঞ্জের আম সারাদেশে ও বিদেশে সহজে রপ্তানি করা যাবে। 

তিনি বলেন, দেশে যাতায়াত ব্যবস্থা উন্নত করার লক্ষ্যে রেলপথ উন্নত করা হয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নতি করে মানুষের সেবা করাই আওয়ামী লীগের উদ্দেশ্য। এ জন্য সর্বোচ্চ সেবা মানুষের ঘরে পৌঁছে দিতে চেষ্টা করে যাচ্ছে সরকার।

তিনি আরও বলেন, দীর্ঘ সময় পর আমরা রেলের যে উন্নয়ন করেছিলাম, তা বিএনপি জোট সরকারের আমলে বন্ধ করে দেওয়া হয়। এমনকি তারা রেলের উন্নয়ন নিয়ে ষড়যন্ত্র করেছিল।

আওয়ামী লীগ ক্ষমতায় এসে যে সকল জেলায় কখনো রেল ব্যবস্থা ছিল না, সেগুলোতেও নতুন রেল ব্যবস্থা চালু করেছে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা। 

উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। স্বাগত বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন। এছাড়া অনুষ্ঠানে রেলপথ উন্নয়নের উপর একটি ভিডিও প্রদর্শন করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত