শিশু ধর্ষণের ভিডিও প্রচার, ইমামসহ দুজনের কারাদণ্ড

প্রকাশ : ২৮ জুন ২০১৯, ২০:৫০

জাগরণীয়া ডেস্ক

দশ বছরের এক শিশুকে ধর্ষণ করে এর ভিডিও প্রচারের অভিযোগে ঢাকার ধামরাইয়ের একটি মসজিদের ইমামসহ দু’জনকে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া উভয়কেই পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। ২৭ জুন (বৃহস্পতিবার) ঢাকার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু ফোরকান মোহাম্মদ মারুফ চৌধুরী এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত দু’জন হলেন- ধামরাই থানার একটি মসজিদের ইমাম সেলিম হোসেন ও তার সহযোগী জামাল। সাজা ঘোষণার সময় ইমামের সহযোগী জামাল আদালতে উপস্থিত থাকলেও ইমাম সেলিম হোসেন পলাতক। রায় ঘোষণার পর জামালকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। 

মামলার অভিযোগ থেকে জানা যায়, মসজিদের ইমাম সেলিম পঞ্চম শ্রেণির স্কুল পড়ুয়া এক ছাত্রীকে ধর্ষণ করেন। এসময় তার সহযোগী জামাল ধর্ষণের চিত্র মোবাইলে ধারণ করেন। পরে তারা এ ভিডিও এলাকায় ছড়িয়ে দেন।

এই ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে ধামরাই থানায় একটি মামলা করেন। ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদুর রহমান আদালতে এর অভিযোগপত্র জমা দেন। বিচারে ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ সাজা দেন।

আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. আনোয়ারুল কবীর বাবুল বলেন, ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের ৮(২) (৭) ধারায় আদালত এ শাস্তি দেন। দণ্ডিতদের বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে আরও একটি মামলা নারী ও শিশু ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত