শরীয়তপুরে শিশু ধর্ষণ ও হত্যার দায়ে ০৪ জনের মৃত্যুদণ্ড

প্রকাশ : ০৭ মে ২০১৯, ২২:৫৬

জাগরণীয়া ডেস্ক

শরীয়তপুরে ১৩ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের পর হত্যার মামলায় ০৪ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামী প্রত্যেককে ১লাখ টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা ইউনিয়নের পশ্চিম নাওডোবা গফুর মোড়লকান্দি গ্রামের হামেদ মোড়লের ছেলে নুরু মোড়ল (৩৫), সিদ্দিক মোড়লের ছেলে চুন্নু মোড়ল (৫০), চুন্নু মোড়লের স্ত্রী স্বপ্না বেগম (৪৫) ও পশ্চিম নাওডোবা আহাম্মেদ চৌকিদারকান্দি গ্রামের মৃত জমির চৌকিদারের ছেলে সেলিম চৌকিদার (৩৭)। 

০৭ মে (মঙ্গলবার) দুপুরে শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আ. ছালাম খান এ আদেশ দেন।

ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলী অ্যাডভোকেট মির্জা হজরত আলী জানান, ২০১৭ সালের ১১ সেপ্টেম্বর সন্ধ্যায় নিখোঁজ হয় ১৩ বছর বয়সী ঐ শিশু। ঘটনার দুইদিন পর ১৩ সেপ্টেম্বর বিকেলে জনৈক খোকন হাওলাদারের পরিত্যাক্ত ভিটায় শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ। এসময় শিশুটির গলায় গামছা দিয়ে ফাঁস দিয়ে এবং বুকে কোপের জখম অবস্থায় শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। গত ১৪সেপ্টেম্বর এ ঘটনায় শিশুটির বাবা ইলিয়াস চৌকিদার বাদী হয়ে জাজিরা থানায় মামলা করেন।

২০১৮ সালের ২৮জুন  তদন্ত শেষে পুলিশ আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। পরে ১৮ সেপ্টেম্বর আসামীর বিরুদ্ধে অভিযোগের মধ্য দিয়ে বিচার শুরু হয়। দীর্ঘ বিচারিক কার্যক্রমে  আসামী নুরু, চুন্নু, সেলিম শিশুটিকে ধর্ষণ করে এবং স্বপ্না ধর্ষণে সাহায্য করেন বলে প্রমাণিত হয়। পরে তারা শিশুটিকে হত্যা করে। ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় দেন।

 রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন। পরে আসামীদের কারাগারে নিয়ে যাওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত