নারী নির্যাতন মামলায় পুলিশের কারাদণ্ড

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ১৬:০৩

জাগরণীয়া ডেস্ক

স্ত্রীর করা নারী নির্যাতন মামলায় তিন বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে মো. উজির আলী নামে এক পুলিশ সদস্যকে।  ২৯ এপ্রিল (সোমবার) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২, চাঁপাইনবাবগঞ্জের বিচারক মো. শওকত আলী এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত পুলিশ সদস্য মো. উজির আলী ঢাকায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই হেড কোয়ার্টারে কর্মরত ছিলেন। তিনি শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের হাজারবীঘী গ্রামের মো. রবিউল ইসলামের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১২ জুন উজির আলীর সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের তালপুকুর আশ্রয়ন গুচ্ছগ্রামের মৃত শাহিন আলীর মেয়ে শাহনাজ খাতুনের বিয়ে হয়। বিয়ের পর উজির আলীকে দুই দফায় ৩ লাখ ১০ হাজার টাকা যৌতুক হিসেবে দেওয়া হয়। এরপর উজির আলী আরও ১ লাখ টাকার যৌতুক দাবি করেন। কিন্তু সেই টাকা না দেওয়ায় শাহনাজ খাতুনকে প্রায়ই নির্যাতন করতেন উজির আলী। ২০১৮ সালের ১৬ জানুয়ারি শাহনাজ নিজে বাদী হয়ে স্বামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে যৌতুক বিরোধী আইনে মামলা করেন।

আদালত তার মামলা আমলে নিলে ২০১৮ সালের ১৭ এপ্রিল তৎকালীন সদর মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক রনি সাহা উজির আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য প্রমাণাদি শেষে ২৯ এপ্রিল (সোমবার) দুপুরে বিচারক এ রায় দেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত