মা–বাবার বিরুদ্ধে মেয়ের মামলা

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ০০:৩৫

জাগরণীয়া ডেস্ক

চিকিৎসার নামে নির্যাতনের অভিযোগে মা–বাবা সহ ছয়জনকে আসামি করে মামলা করেছে দশম শ্রেণির এক ছাত্রী। মামলার পর ২৭ এপ্রিল (শনিবার) সন্ধ্যায় মেয়েটির বাবা ও কবিরাজকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। পাবনার আটঘরিয়া উপজেলায় ঘটেছে এই ঘটনা।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত মাসে মেয়েটির অমতে তার পরিবার নাটোরের এক ছেলের সঙ্গে তার বিয়ে দেয়। কিন্তু এই বিয়ে মেনে নিতে না পারায় মেয়েটি বাবার বাড়িতে ফিরে আসে। গ্রামের এক ছেলের সঙ্গে মেয়েটির প্রেমের সম্পর্ক থাকায় তারা দুজন মিলে পালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। গত ২৩ এপ্রিল তারা পালানোর চেষ্টা করলে পরিবারের লোকজন তাদের ধরে ফেলে এবং মেয়েটির বাবা মেয়েটিকে বাড়িতে বন্দি করে রাখেন। মেয়েটিকে অসুস্থ দাবি করে আবদুস সালাম নামে স্থানীয় এক কবিরাজকে বাড়িতে ডেকে নিয়ে চিকিৎসার নামে মেয়েটির উপর চালানো হয় শারীরিক ও মানসিক নির্যাতন। ঐ কবিরাজ চিকিৎসার নামে মেয়েটির জিভ পুড়িয়ে দেন ও সুঁই দিয়ে হাতের আঙুল ফুটো করে দেন। এতে মেয়েটি অসুস্থ হয়ে পড়লে পুলিশ খবর পেয়ে শনিবার সকালে গিয়ে মেয়েটিকে উদ্ধার করে আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম জানান, চিকিৎসাধীন অবস্থায় মেয়েটি নির্যাতনের ঘটনা পুলিশকে জানায়। পরে সে তার বাবা-মা, চাচা ও কবিরাজ আবদুস সালামসহ ছয়জনের বিরুদ্ধে থানায় মামলা করে। মামলার পর মেয়েটির বাবা ও কবিরাজকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে। চিকিৎসা শেষে আদালতের মাধ্যমে মেয়েটিকে তার প্রকৃত অভিভাবকের কাছে হস্তান্তর করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত