'বাংলাদেশেও সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর চেষ্টা চলছে'

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৯, ১৩:১৭

জাগরণীয়া ডেস্ক

সম্প্রতি ইস্টার সানডের সকালে শ্রীলঙ্কার তিনটি হোটেল ও তিনটি গির্জায় ছয়টি এবং বিকেলে আরেকটি হোটেলসহ দু’টি স্থানে ভয়াবহ বোমা হামলার ঘটনার পর এবার বাংলাদেশেও এ ধরনের ঘটনা ঘটানোর অনেক চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে গোয়েন্দা ও আইনশৃঙ্খলা বাহিনী সর্তক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

২৫ এপ্রিল (বুধবার) গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ এর উদ্বোধনী অনুষ্ঠানে একথা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বব্যাপী একটা সমস্যা। কয়েকদিন আগে, ২১ তারিখে শ্রীলঙ্কায় যে ঘটনা ঘটলো- সবচেয়ে দুর্ভাগ্য অনেকগুলো শিশু সেখানে মারা যায়। সেখানে আমাদের বাংলাদেশের শিশু জায়ানকে হারাতে হয়েছে এই জঙ্গি-সন্ত্রাসের কারণে। শ্রীলঙ্কার মতো বাংলাদেশেও এসব সন্ত্রাসী ঘটনা ঘটানোর অনেক চেষ্টা চলছে। তবে আমাদের গোয়েন্দা সংস্থা, আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা যথেষ্ট সর্তকতা অবলম্বন করে যাচ্ছে।

দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, এ ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদের সঙ্গে যারা সম্পৃক্ত থাকবে, কে কোথায় এ ধরনের সন্ত্রাসী জঙ্গিবাদী কর্মকাণ্ডে লিপ্ত সেটার জন্য শুধু গোয়েন্দা সংস্থা নয়, আমাদের দেশবাসীকেও সতর্ক থাকতে হবে এবং খুঁজে বের করতে হবে। সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে হবে।

শেখ হাসিনা বলেন, আমরা দেশে শান্তি চাই। শান্তিই দিতে পারে উন্নতি, শান্তিপূর্ণ পরিবেশ হলেই দেশ এগিয়ে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত