নুসরাত হত্যা: আরো দুজন গ্রেপ্তার

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৯, ২২:৪৩

জাগরণীয়া ডেস্ক

গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে আগুন দিয়ে পুড়িয়ে মারার ঘটনায় আরও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে মামলার তদন্তে থাকা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ নিয়ে এই মামলায় মোট ২১ জনকে গ্রেপ্তার করা হলো।

পিবিআই সূত্র জানায়, এই মামলায় সর্বশেষ গ্রেপ্তার দুজন হলেন: এমরান হোসেন মামুন ও ইফতেখার হোসেন রানা। এর মধ্যে ২০ এপ্রিল (শনিবার) কুমিল্লার পদুয়ার বাজার এলাকা থেকে মামুনকে এবং পার্বত্য রাঙামাটির টিঅ্যান্ডটি কলোনি থেকে ইফতেখারকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল পাঁচজন মিলে ৫ মিনিটের মধ্যেই ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে আগুন ধরিয়ে দেয় যার ফলশ্রুতিতে ১০ এপ্রিল মৃত্যুবরণ করে যৌন নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক নুসরাত। শরীরের ৮০ শতাংশের বেশি পুড়ে যাওয়া নুসরাতকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং ঢামেকের বার্ন ইউনিটের আইসিউতে চিকিৎসা দেয়া হয়। তার চিকিৎসার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশে ঐ ছাত্রীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়ার কথা থাকলেও মেয়েটির শারিরীক অবস্থা আশংকাজনক হওয়ায় শেষ মুহুর্তে তা সম্ভব হয়নি। 

গত ১০ এপ্রিল (বুধবার) রাতে চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান যৌন নিপীড়নের প্রতিবাদী নুসরাত জাহান রাফি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত