সুবর্ণচরে গণধর্ষণ: মূল হোতা রুহুল আমিনের জামিন বাতিল

প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ১৯:৫৮

জাগরণীয়া ডেস্ক

ভোটের জেরে নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় গণধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় আসামি আওয়ামী লীগ নেতা রুহুল আমিনের জামিন বাতিল করা হয়েছে।

২৩ মার্চ (শনিবার) ছুটির দিনে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এসএম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ রাষ্ট্রপক্ষের এক আবেদনের পরিপ্রেক্ষিতে জামিন আবেদন বাতিলের আদেশ দেন।

এ তথ্য নিশ্চিত করে সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায় জানান, আসামিপক্ষের আইনজীবী আশিক-ই রাসুল অ্যাটর্নি জেনারেল অফিসে মামলার যে কপি সরবরাহ করেন, তাতে হাইকোর্টের ১৪ নম্বর বেঞ্চ উল্লেখ না করে ১৭ নম্বর করেছিলেন। অথচ মামলা শুনানি হয়েছে ১৪ নম্বর বেঞ্চে। ফলে রাষ্ট্রপক্ষ জামিন আবেদনের বিরোধীতা করতে পারেননি।

ফলে জামিন আবেদনের প্রেক্ষিতে গত ১৮ মার্চ ওই হাইকোর্টে রুহুল আমিনকে এক বছরের জামিন দেন। গত ২১ মার্চ রাষ্ট্রপক্ষকে বিভ্রান্ত করে হাইকোর্ট থেকে জামিন নেওয়ার ওই আদেশের বিষয়টি জানাজানি হয়। এরপর রাষ্ট্রপক্ষ থেকে আপিল দায়েরের উদ্যোগ গ্রহণ করা হয়।

অবশেষে ২৩ মার্চ বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি এসএম কুদ্দুস জামান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ জামিন আদেশ বাতিল করেন। সেই সাথে এ বিষয়ে পুনঃআদেশের (রি কল) জন্য আগামী ২৫ মার্চ (সোমবার) দিন ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর ভোটের দিন রাতে নৌকা প্রতীকে ভোট না দেয়ায় সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিনের পরিকল্পনায় ১০/১২ জন মিলে স্বামী-সন্তানকে বেঁধে রেখে চল্লিশোর্ধ ঐ নারীকে ধর্ষণ করে। এ ঘটনায় নির্যাতিতার স্বামী বাদী হয়ে উপজেলার ৫ নম্বর চরজুবলী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. রুহুল আমিনকে প্রধান করে ৯ জনের নামে মামলা করেন। মামলার পর গত ২ জানুয়ারি গভীর রাতে রুহুল আমিনকে গ্রেফতার করা হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত