নিরাপদ সড়কের দাবিতে চলছে দ্বিতীয় দিনের বিক্ষোভ

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১৩:৩১

জাগরণীয়া ডেস্ক

উত্তরায় বাস চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) এর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথম বর্ষের ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুতে আবারও উত্তাল হয়েছে রাজধানীর রাজপথ। নিরাপদ সড়কের দাবিতে ২০ মার্চ (বুধবার) টানা দ্বিতীয় দিনের মত সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আবরার হত্যার বিচার ও সড়কের নিরাপত্তার দাবিতে মঙ্গলবার প্রথম দিনের বিক্ষোভ শুধুমাত্র নদ্দায় প্রগতি সরণিতে সীমাবদ্ধ থাকলেও আগের দিনের ঘোষণা অনুযায়ী, বুধবার সকাল থেকেই ঢাকার বিভিন্ন অংশে প্রতিবাদে নেমেছেন শিক্ষার্থীরা। বিইউপির শিক্ষার্থীদের সঙ্গে আজ যোগ দিয়েছেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি), সিদ্ধেশ্বরী কলেজ এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ফার্মগেট মোড়ে সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা, ধানমন্ডিতে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং রায় সাহেব বাজার মোড়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান নিয়েছে। এর ফলে প্রগতি সরণির পাশাপাশি শাহবাগ মোড়, পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড় এবং ধানমণ্ডি-২৭ নম্বরে সড়কে ড্যাফোডিল ইউনিভার্সিটির সামনে যান চলাচল বন্ধ রয়েছে। 

বিভিন্ন জায়গায় শিক্ষার্থীরা রাস্তায় গাড়ি থামিয়ে চালকদের লাইসেন্স পরীক্ষা করেছে বলেও খবর পাওয়া গেছে। বিক্ষোভস্থলের কাছাকাছি পুলিশ অবস্থান করলেও কোন ধরণের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত