স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএসএমএমইউ নেয়া হবে খালেদাকে

প্রকাশ : ০৫ মার্চ ২০১৯, ১৭:৪৬

জাগরণীয়া ডেস্ক

স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পরীক্ষা-নিরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে পাঠানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ৫ মার্চ (মঙ্গলবার) বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সচিবালয়ে নিজ কার্যালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে ফলপ্রসু আলোচনা হয়েছে। তারা আমার কাছে একটি পত্র দিয়েছেন। যেখানে খালেদা জিয়ার সুচিকিৎসার কথা উল্লেখ করা হয়েছে। আমরা তাদের জানিয়েছি যে, জেল কোড অনুযায়ী- খালেদা জিয়ার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিদিন তার স্বাস্থ্যের খোঁজ-খবর নেয়ার জন্য একজন বিশেষজ্ঞ ডাক্তার নিয়োজিত রয়েছেন। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী খালেদার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। গত ২৪ (ফেব্রুয়ারি) তারিখ এই বোর্ড খালেদা জিয়াকে দেখে কিছু পরীক্ষা-নিরীক্ষা করার কথা জানিয়েছে। এ পরীক্ষা-নিরীক্ষা করার জন্য শীঘ্রই তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হবে। তবে নির্দিষ্ট কোন তারিখ তা বলা যাচ্ছে না।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন,বিএনপি প্রতিনিধিদল দলীয় চেয়ারপারসনের চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতাল এর কথা বলেছেন। আমরা তাদের বলেছি বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার বিষয়ে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী গঠিত মেডিকেল বোর্ড যে সিদ্ধান্ত দেবে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত