সুবর্ণচরে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় হাইকোর্টে রিট

প্রকাশ : ০৫ মার্চ ২০১৯, ১৩:৫১

জাগরণীয়া ডেস্ক

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ধর্ষণের বিচার না পেয়ে এক গৃহবধূর আত্মহত্যার ঘটনায় হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। একই সাথে রিটে স্থানীয় ইউপি সদস্যের তথাকথিত সালিশকে কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারির জন্য আদালতের কাছে প্রার্থনা করা হয়েছে। 

৪ মার্চ (সোমবার) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মুনতাসির মাহমুদ রহমান। তিনি জানান, রিটটি বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে দাখিল করা হয়েছে। কার্যতালিকায় এলে এ সপ্তাহেই রিটের শুনানি হবে।

রিটে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয় সচিব, নোয়াখালীর জেলা প্রশাসক, সুবর্ণচরের ওসি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যকে বিবাদী করা হয়েছে।

উল্লেখ্য, গত ২ মার্চ (শনিবার) ধর্ষণের সঠিক বিচার না পেয়ে লোকলজ্জার ভয়ে বিষপান করে আত্মহত্যা করেন নোয়াখালীর সুবর্ণচরের এক গৃহবধূ। স্থানীয় লোকজন  তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ইউপি সদস্য ধর্ষক আলাউদ্দিনকে ৬০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দিয়েছেন বলেও জানিয়েছেন স্থানীয়রা।

গত ৩ মার্চ দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে সুবর্ণচরে ধর্ষণের বিচার না পেয়ে গৃহবধূর আত্মহত্যার বিষয়ে প্রতিবেদন প্রকাশ হয়। সোমবার ওই প্রতিবেদনগুলো যুক্ত করে মুনতাসির মাহমুদ রহমান হাইকোর্টে রিটটি দায়ের করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত