'দুই দেশের সম্পর্ক আরো গভীর করার চেষ্টা করবো'

প্রকাশ : ০১ মার্চ ২০১৯, ২৩:২০

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশ ও ভারতের মধ্যকার সম্পর্ক আরো গভীর ও ভালো করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন ভারতের নবনিযুক্ত হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশ। ১ মার্চ (শুক্রবার) রাত পৌনে ৯টায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছে তিনি সাংবাদিকদের এই কথা বলেন।

গত ৭ জানুয়ারি ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বিদায় নিয়েছেন। দেশটির নতুন হাইকমিশনার হিসেবে যোগ দিয়েছেন রিভা গাঙ্গুলি দাশ। শুক্রবার রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে নবনিযুক্ত হাইকমিশনারকে স্বাগত জানান ভারতীয় হাইকমিশনের ভারপ্রাপ্ত হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা। এসময় রিভা গাঙ্গুলি দাশ সাংবাদিকদের বলেন, "ঢাকায় এসে আমি আনন্দিত। দুই দেশের সম্পর্ক আরো গভীর ও ভালো করার চেষ্টা থাকবে"।

উল্লেখ্য, দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে দিল্লি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগ দেন তিনি। ১৯৮৬ সালে ভারতের পররাষ্ট্র ক্যাডারে যোগদান করেন তিনি। তিনি ইতোপূর্বে ঢাকায় আইসিসিআর’য়ে কাজ করেছেন। আইসিসিআরের মহাপরিচালক পদে নিয়োগ পাওয়ার আগে তিনি নিউইয়র্কে ভারতের কনসাল জেনারেল পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও বিভিন্ন মিশনে কাজ করছেন রিভা গাঙ্গুলি দাশ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত