‘কেমিক্যাল মালিকদের কারখানা না সরানো দু:খজনক’

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৪২

জাগরণীয়া ডেস্ক

সরকারের পক্ষ থেকে কেমিক্যাল মালিকদের বার বার তাগিদ দেওয়ার পরেও পুরান ঢাকা থেকে গুদাম বা কারখানা না সরানো দু:খজনক বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৩ ফেব্রুয়ারি (শনিবার)  সকালে রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ও আহতদের দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসে তিনি একথা বলেন। তিনি হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন দগ্ধ ও আহতদের খোঁজখবর নিতে নেন। 

প্রধানমন্ত্রী বলেন, শুক্রবার ও শনিবার সপ্তাহিক ছুটি থাকার কারণে আমরা অফিস করতে পারিনি । আগামী কাল অফিস চালু হলে অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের জন্য রাষ্ট্রীয় ভাবে শোক প্রকাশ করা হবে।

পুরান ঢাকার সংকীর্ণ রাস্তাগুলো নতুনভাবে নির্মাণ করা হবে উল্লেখ করে তিনি বলেন, “আগুন লাগার সাথে সাথে ফায়ার সার্ভিস যে গাড়ি নিয়ে আসবে… এত ছোট রাস্তা… তার উপর উৎসুক জনতা ভিড় করে। সবাই এক বালতি করে পানি আর বালি আনলেও ভালো হত। কিন্তু কেউ সেটা আনেনি।”

তিনি এসময় সাংবাদিকদের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করে বলেন, “অনেক টেলিভিশন চ্যানেল দেখেছি, যারা আগুন নেভানোর কাজে ব্যস্ত, তাদের প্রশ্ন করছে। এটা কি প্রশ্ন করার সময়? এই জাতীয় ঘটনায় সবাই যেন সুষ্ঠুভাবে কাজ করতে পারে সেটা আগে নিশ্চিত করতে হবে।”

প্রধানমন্ত্রী এই ঘটনা ঘটার পর থেকেই প্রতি মুহূর্তের খোঁজ-খবর নেন; পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশও দেন। এ ছাড়া পরবর্তী সময়ে নিহতদের পরিবারকে সহায়তা এবং আহতদের যথাযথ চিকিৎসা দেওয়ার জন্য নির্দেশ দেন তিনি।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি (বুধবার) রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। আহতদের মধ্যে নয়জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে, তাদের শারিরীক অবস্থাও আশংকাজনক। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত